শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৫৫
ব্রেকিং নিউজ

শান্ত-কাণ্ডের ম্যাচে সপ্তম হার চট্টগ্রামের

শান্ত-কাণ্ডের ম্যাচে সপ্তম হার চট্টগ্রামের

উত্তরণবার্তা ডেস্ক : বিপিএলের চলতি আসরে দারুণ ছন্দে আছেন সিলেট স্ট্রাইকার্স ওপেনার নাজমুল হোসাইন শান্ত। টুর্নামেন্টে তিনিই এখন সর্বোচ্চ রান সংগ্রাহক।২৮ জানুয়ারি  শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রতিযোগিতায় ব্যক্তিগত তৃতীয় ফিফটি হাঁকিয়ে ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসানকে (৩০৯ রান) ছাড়িয়ে গেলেন বাঁহাতি এই ওপেনার (৩৪৩ রান)।

তবে এদিন ফিফটির পর শান্ত যা করলেন সেটা ছিল ভাবনারও বাইরে। প্রথমে ভেঙেছেন ব্যাট, পরে ভাঙলেন হেলমেট। খ্যাপাটে শান্ত দুটি ঘটনা ঘটিয়েছেন আউটের আগে ও পরে। ৪৪ বলে ৬০ রানে আউট হন তিনি। ছয়টি চার ও দুটি ছক্কায় ইনিংসটি সাজান ২৪ বছর বয়সী এই ব্যাটার। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৩তম ওভারে নিহাদুজ্জামানের বলে ভুলটা করে বসলেন শান্ত।

ছক্কার নেশায় ডাউন দ্য উইকেটে এসেছিলেন শান্ত। কিন্তু স্পিন বলের লাইন মিস করে স্ট্যাম্পিং হতে হয় তাকে। কিন্তু ড্রেসিংরুমে যাওয়ার পথে আরেক কাণ্ড ঘটিয়ে বসলেন সিলেট ওপেনার। গুরুত্বপূর্ণ সময়ে আউট হওয়ার ক্ষোভ ও হতাশায় আছাড় দিয়ে হেলমেট ভেঙে ফেলেন তিনি। সীমানা লাইন পার হবে ব্যাটও হাত থেকে ছুড়ে ফেলেন বাঁহাতি এই ব্যাটার।

এর আগেই ব্যাট ভেঙেছেন শান্ত। এখানে অবশ্য দায় নেই তার। দ্বাদশতম ওভারের দ্বিতীয় বলে মেহেদি হাসান স্লোয়ার মারেন। টাইমিংয়ে গড়বড় হওয়ায় বলে ঠিকঠাক শট নিতে পারেননি শান্ত। পরের বলে সজরো হাঁকালেও বাউন্ডারি পাননি তিনি। বরং তার ব্যাট ক্ষতিগ্রস্ত হয়। কিছুক্ষণ পরই দুই পাশ ধরে মোচড় দিয়ে ব্যাটের মাঝখান থেকে ভেঙে ফেলেন শান্ত।

পরে নতুন ব্যাট দিয়ে ব্যাটিং করেন বাঁহাতি এই ওপেনার। তবে শান্তর ব্যাট ভাঙার কৌশল ও ভাঙা ব্যাট নিয়ে ডাগ আউটে ভালোই কৌতুহল দেখা যায় তার সতীর্থ ও কোচিং স্টাফদের মধ্যে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আউট হয়ে যান শান্ত। সেই ক্ষোভের বিস্ফোরণ গিয়ে ডাগ আউটের সামনে গিয়ে ঝাড়লেন তিনি! মেজাজ হারানোর শাস্তি শান্ত পান কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

এদিকে, শান্তর এমন কাণ্ডের দিনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সাত উইকেটে হারিয়ে জয়ে ফিরল স্বাগতিক সিলেট। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ছয় উইকেটে ১৭৪ রানের মজবুত সংগ্রহ তোলে শুভাগত হোমের চট্টগ্রাম। জবাবে তিন উইকেট হারিয়ে দুই ওভার হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় সিলেট। এই জয়ে এবারের বিপিএলে পয়েন্ট টেবিলে হারানো শীর্ষস্থান ফিরে পেলেন মাশরাফি অ্যান্ড কোং।

নয় ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট সিলেট স্ট্রাইকার্সের। আট ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। অন্যদিকে, নয় ম্যাচের সাতটিতে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কায় পড়ল চট্টগ্রাম। কারণ সাত ম্যাচে আট পয়েন্ট নিয়ে তালিকার চারে আছে রংপুর রাইডার্স।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK