বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৫:২০
ব্রেকিং নিউজ

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব ছাড়লেন মাচেরানো

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব ছাড়লেন মাচেরানো

উত্তরণবার্তা ডেস্ক : লাতিন আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডের গণ্ডিই পার হতে পারেনি আর্জেন্টিনা। সর্বশেষ আজ সকালের ম্যাচে স্বাগতিক কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে লিওনেল মেসিদের উত্তরসূরীদের।
 
এই টুর্নামেন্টে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের কোচ ছিলেন জাতীয় দল এবং ক্লাবে (বার্সেলোনা) লিওনেল মেসির সাবেক সতীর্থ হ্যাভিয়ের মাচেরানো। অভিজ্ঞ এই ফুটবলারের হাত ধরে আর্জেন্টিনার নতুন প্রজন্মের উত্থান ঘটবে, এটাই ছিল সবার প্রত্যাশা।
 
কিন্তু মাচেরানো পারলেন না। ব্যর্থ হলেন তিনি। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতেই হেরেছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে, পরের ম্যাচে ব্রাজিলের কাছে ৩-১ গোলে হারে আর্জেন্টাইনরা। তৃতীয় ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়ে সম্ভাবনা জাগিয়ে তোলে।
 
কিন্তু শেষ ম্যাচে আজ কলম্বিয়ার কাছে হেরে যাওয়ার ফলে ৪ ম্যাচ থেকে মাত্র ৩ পয়েন্ট নিয়ে বিদায় নিতে হলো লা আলবিসেলেস্তেদের। অথচ গ্রুপ থেকে সেরা তিনটি দল উঠেছে সুপার সিক্সে। আর্জেন্টিনা গ্রুপে সেরা তিনেও থাকতে পারেনি। হয়েছে চতুর্থ। এমন এক পরাজয়ের পর ব্যর্থতার দায় মেনে অনূর্ধ্ব-২০ দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মাচেরানো। তিনি কী আর কোচ হিসেবে থাকবেন না? ম্যাচের পর জানতে চাইলে মাচেরানো বলেন, ‘আমি মনে করি না যে এই ব্যর্থতার পর আর কোচ হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য উচিৎ হবে।’
 
‘সবাইকে ধন্যবাদ, আমাদের পাশে থাকার জন্য। প্রেসিডেন্টের (ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া) জন্য একটা ভালো সুযোগ, নতুন কাউকে খুঁজে নেয়ার।’ তবে ক্লদিও তাপিয়া এখনও তার পদত্যাগ পত্র গ্রহণ করেননি। তিনি পত্র গ্রহণ করবেন নাকি মাচেরানোকে দায়িত্ব চালিয়ে যেতে বলবেন, তা এখনও নিশ্চিত নয়।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK