শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৬:২৪

চুরি করা স্বর্ণ উদ্ধার

চুরি করা স্বর্ণ  উদ্ধার

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের প্রাচীন একটি মন্দির থেকে গত ১৩ জানুয়ারি বেশ কিছু স্বর্ণালংকার চুরি হয়। ১৫ দিন পর ওই স্বর্ণ ফেলে রেখে যায় চোরেরা। শুক্রবার একটি কবরস্থানে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় ওই সব স্বর্ণ। ধারণা করা হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বর্ণ চুরির ভিডিও ছড়িয়ে পড়ায় ও চোর শনাক্ত হওয়ায় স্বর্ণালংকারগুলি ফেলে রেখে যায়।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হিন্দু সম্প্রদায়ের পুরনো ধলঘাট ইউনিয়নের বুড়াকালী মন্দির। গত ১৩ জানুয়ারি গভীর রাতে ধলঘাট বুড়া কালী মন্দিরের তালা ও গ্রিল কেটে স্বর্ণ ও অনুমান ২০ হাজার টাকা চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এদিকে স্বর্ণ চুরির একটি ভিড়িও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পুলিশ ভিডিও থেকে চোরদের অনেকটা শনাক্ত করতে সক্ষম হয়েছেন। এরই মাঝে শুক্রবার একটি কবরস্থানে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এক ব্যক্তি নামাজ শেষে কবরস্থানে জেয়ারত করতে গিয়ে স্বর্ণ ও ইমিটেশন অলংকার পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ সিজারলিস্ট করে তা বিকালে উদ্ধার করে। তবে এসব স্বর্ণ কারা ফেলে গেছে তা পুলিশ কিংবা স্থানীয়রা কেউ নিশ্চিত করে জানাতে পারেনি।

শুক্রবার বিকালে উদ্ধারকৃত স্বর্ণালংকার যাচাই বাছাই করা হয়। এর মধ্যে ৪ ভরি ৫ আনা ওজনের একটি স্বর্ণের তাজ, ১৭ ভরি ওজনের বেশকিছু রূপা পাওয়া যায়। ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুন জানিয়েছেন, মন্দির থেকে চুরি হওয়া কিছু স্বর্ণ একটি কবরস্থান থেকে উদ্ধার করা হয়েছে।পটিয়া থানার এসআই সনজয় ঘোষ জানিয়েছেন, কবরস্থান থেকে উদ্ধারকৃত স্বর্ণ ও রূপা উদ্ধার করা হয়েছে। ক্লুবের করার চেষ্টা চলছে। পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, স্বর্ণালংকার চুরির ঘটনায় জড়িতদের বিষয়ে অনেকটা নিশ্চিত হওয়া গেছে। বলতে গেলে আমরা তাদের কাছাকাছি আছি। তারা হয়ত রক্ষা পেতেই এসব অলংকার ফেলে গেছে। কিন্তু তাদের আইনের আওতায় আনা হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK