শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৫৪
ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে দুই দিনব্যাপী সাহিত্য মেলা সম্পন্ন

সুনামগঞ্জে দুই দিনব্যাপী সাহিত্য মেলা সম্পন্ন

উত্তরণবার্তা প্রতিবেদক : আলোচনা, প্রবন্ধ উপস্থাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্য পরিবেশন ও সম্মাননা প্রদানের মধ্যেদিয়ে জেলায় দুই দিনব্যাপী সাহিত্য মেলা গতরাতে সম্পন্ন হয়েছে।
সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির সমন্বয়ে জেলা পর্যায়ে সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয়ভাবে তুলে ধরার লক্ষ্যে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ সাহিত্যমেলার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার রাত ৮টায় সাহিত্যমেলার সমাপনী অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে 'জেলা সাহিত্যমেলা ২০২২ প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর সাবেক চেয়ারম্যান বিশিষ্ট কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক।
সাহিত্য মেলায় সুনামগঞ্জ জেলার ৫ প্রধান লোককবি যথাক্রমে বৈষ্ণব কবি রাধারমন দত্ত,মরমী কবি হাছন রাজা, গানের সম্রাট বাউল কামাল পাশা,বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহ এর প্রতিকৃতি সাটানোসহ জেলার সকল কবি, সাহিত্যিক, সাংবাদিক, গীতিকার, সুরকার, প্রাবন্ধিক, নাট্যকার ও কথা সাহিত্যকদের অবদানকে স্মরণ করা হয়। মরমী কবি প্রয়াত মকদ্দছ আলম উদাসী, কবি ইকবাল কাগজী ও ড. মোস্তাক আহমাদ দীনকে প্রদান করা হয় সম্মাননা।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK