শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০৪:০৬
ব্রেকিং নিউজ

শ্রীমঙ্গলে তাপমাত্রা নামল ৫ ডিগ্রিতে

শ্রীমঙ্গলে তাপমাত্রা নামল ৫ ডিগ্রিতে

উত্তরণবার্তা প্রতিবেদক : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা করছে। শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ৯টায় স্থানীয় আবহাওয়া অফিস শ্রীমঙ্গলের তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে। আর চলতি শীত মৌসুমে এটিই শ্রীমঙ্গলের সর্বনিম্ন তাপমাত্রা। গতকাল বৃহস্পতিবার ছিল ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের দ্বিতীয় সর্বনিম্ম তাপমাত্রা ছিল।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, আজ শুক্রবার সকাল ৯টায় শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগারে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানানো হয়েছে।
এদিকে গত দুইদিন ধরেই শ্রীমঙ্গলে তাপমাত্রা কমার সাথে সাথে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। সকালে কুয়াশা কেটে সূর্যের দেখা মিললেও রোদের তেজ নেই। বাতাসে বইছে হিমেল হাওয়া। বিকেল গড়ালেই আবার কুয়াশায় আছন্ন হয়ে যায় এ উপজেলা। শীতে দুর্ভোগ বেড়েছে এ উপজেলার খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের। বিশেষ করে চা বাগানের শ্রমিক ও হাওর পাড়ের মানুষেরা বেশি কষ্ট পাচ্ছেন। কারণ ভোরের সূর্য উঠার আগেই তাদের কাজে বের হতে হচ্ছে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, ২০১৪ সালে ১ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। ২০০৩ সালের ২৩ জানুয়ারি শ্রীমঙ্গলে ৫ ডিগ্রি এবং ২০০৪ সালের ২৮ ডিসেম্বর ৫ দশমিক ২ ডিগ্রি লেসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

২০০৮ সালের ১৫ ফেব্রুয়ারি, ১৯৯৭ সালের ২৫ ফেব্রুয়ারি এবং ২০১০ সালের ১২ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৫ ডিগ্রি সেলসিয়াস। ১৯৯৫ সালের ৪ জানুয়ারি এবং ২০০৭ সালের ১৭ জানুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৪ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK