বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:২৪

সাকিব বাংলাদেশের সেরা অস্ত্র : উইন্ডিজ অধিনায়ক

সাকিব বাংলাদেশের সেরা অস্ত্র : উইন্ডিজ অধিনায়ক

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক  : তিনি ফিরবেন তার চেনা রূপে! ক্রিকেট বিশ্বকে আবার মহিমান্বিত করবেন আপন সৌরভে! তিনি আর কেউ নন, বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড, পোস্টার বয়, দেশসেরা তারকা সাকিব আল হাসান। সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব প্রতিযোগিতামূলক খেলায় ফিরেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষাও ফুরোচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে তাকে দেখা যাবে লাল-সবুজের জার্সিতে।

দীর্ঘ সময় পর সাকিব ফিরছেন ২২ গজে। ব্যাট-বল হাতে ঝড় তোলার তীব্র ক্ষুধা থাকবে তার। প্রতিপক্ষকে একাই ধসিয়ে দেয়ার ক্ষমতাও রয়েছে। সেজন্য সাকিবকে নিয়ে বেশ সতর্ক ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। সাকিবকে স্বাগতিকদের সেরা অস্ত্র বললেন নির্দ্বিধায়, ‘সাকিব বাংলাদেশের অন্যতম সেরা অস্ত্র।’ ৫৬ টেস্টে ৩৮৬২ রান ও ২১০ উইকেট পাওয়া সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ ম্যাচে ৭৪৫ রান ও ৫৬ উইকেট পেয়েছেন। দেশের মাটিতে সবশেষ দুই টেস্টেও সফরকারীদের ভুগিয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। বোলিংয়ে দুই টেস্টে ৯ উইকেট পেয়েছেন, ব্যাটিংয়ে করেছিলেন ১১৬ রান। সিরিজ সেরার পুরস্কারটাও উঠেছিল তার হাতে। তাইতো তাকে নিয়ে বেশ সতর্ক অতিথিরা।

পাশাপাশি বাংলাদেশ দলকে বেশ সমীহ করছেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক। ব্র্যাথওয়েট বললেন, ‘রহিম (মুশফিকুর) খুব ভালো খেলোয়াড়। তাদের দলে মাহমুদউল্লাহও আছে। অভিজ্ঞ খেলোয়াড় আছে। পাশাপাশি বাংলাদেশ তাদের মাটিতে খেলবে। ভালোমানের স্পিনার এবং সামর্থ্যবান ব্যাটসম্যান আছে। কিন্তু আপনি যদি নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেন এবং নিজেদের ওপর বিশ্বাস রাখতে পারেন তাহলে আপনি সফল হবেন।’ ২০১৮ সালে স্পিন বিষে নীল হয়েছিল ক্যারিবিয়ানরা। এবার একই পরিকল্পনা গ্রহণ করে সফরকারীদের আটকানোর চেষ্টা চালাবে বাংলাদেশ। তবে স্পিনারদের চ্যালেঞ্জ সফলভাবে মোকাবিলার প্রত্যাশায় ব্র্যাথওয়েট, ‘স্পিনাররা গতবার বেশ ভালো করেছিল। আমরা এবার ওদের নিয়ে ভালো পর্যবেক্ষণ করে এসেছি। আশা করছি ভালো করবো। নিজেদের পরিকল্পনায় স্থির থাকতে হবে, সেগুলো মাঠে কাজে লাগাতে হবে। নিজেদের প্রস্তুতিতেও বিশ্বাস রাখতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে সব সময় আপনার সামনে চ্যালেঞ্জ আসবে।’
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK