শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৪:০৬

আগারগাঁও-উত্তরার স্টেশন থেকে যাত্রী পরিবহন করবে বিআরটিসি

আগারগাঁও-উত্তরার স্টেশন থেকে যাত্রী পরিবহন করবে বিআরটিসি

উত্তরণবার্তা প্রতিবেদক : আগারগাঁ-উত্তরা অংশে মেট্রোরেল চলাচলের জন্য, রুটের দুই প্রান্তের স্টেশন থেকে ঢাকার বিভিন্ন এলাকায় যাত্রী পরিবহন করবে বিআরটিসি। এজন্য উন্নত মানের বাস কেনার উদ্যোগ নেওয়া হয়েছে। মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে শিগগিরই বিআরটিসির সাথে চুক্তি হবে।

উত্তরা থেকে কমলাপুর সোয়া ২১ কিলোমিটার মেট্রোরেল। যার মধ্যে প্রথম পর্যায়ে আগারগাঁ পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার চালু হচ্ছে ডিসেম্বরে। এরই মধ্যে এ অংশের অবকাঠামো নির্মান কাজ শেষ হয়েছে ৯৪ শতাংশ। ৯ স্টেশনের ৫ টির প্রবেশ পথ স্থাপনের কাজ শেষ, বাকি ৪টির কাজও শেষ পর্যায়ে। উত্তরা ও আগারগাঁ স্টেশন থেকে ঢাকার অন্য এলাকায় যাত্রী পরিবহণে বাস চালু করবে বিআরটিসি। প্রতিষ্ঠানটির দেয়া খসড়া প্রস্তাব ইতিমধ্যে যাচাই বাছাই করে পাঠিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, এখন ঢাকায় বিভিন্ন রুটে ৫০০ বাস চালায় বিআরটিসি। স্টেশন থেকে মেট্রোরেল যাত্রীদের যাতায়াতে নতুন বাস দিতে চায় প্রতিষ্ঠানটি। কোরিয়ান এক্সিম ব্যাংকের ঋণে ৩২০ টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস কেনার উদ্যোগ নিয়েছে তারা। ৩ মাসের মধ্যে এসব বাস দেশে আসতে পারে।মেট্রোরেলের ভাড়া এখনো চূড়ান্ত হয়নি। তবে টিকিটের সফটওয়্যার তৈরির কাজ শেষ।মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, ভাড়া নির্ধারণ হলেই তা যুক্ত হবে সিস্টেমে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK