শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৫০
ব্রেকিং নিউজ

রাস্তাঘাটে সমাবেশের অনুমতি দেয়া হবে না : ডিএমপি কমিশনার

রাস্তাঘাটে সমাবেশের অনুমতি দেয়া হবে না  : ডিএমপি কমিশনার

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, খোলা মাঠ ছাড়া রাস্তাঘাটে কোনও সমাবেশের অনুমতি দেয়া হবে না। আমরা বিএনপিকে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছি। আশা করছি, সেখানেই তারা সমাবেশ করবে। ৫ ডিসেম্বর সোমবার গণমাধ্যমকে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।ডিএমপি কমিশনার আরও বলেন, রাস্তাঘাটে সমাবেশের অনুমতি দিলে জনদুর্ভোগ চরমে পৌঁছে যাবে। যান চলাচলই নয়, সাধারণ জনগণের স্বাভাবিক জীবনযাত্রায়ও মারাত্মক ব্যাঘাত ঘটে। মূলত এ কারণেই এসব স্থানে সমাবেশের অনুমতি দেওয়া যায় না। সার্বিক দিক বিবেচনা করেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

অন্যদিকে, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ নয়াপল্টনেই করার সিদ্ধান্ত রয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, প্রশাসন চাইলে পছন্দের জায়গার বিকল্প নাম দেবে বিএনপি। নয়াপল্টনের বিকল্প কোনও জায়গা বিএনপির পছন্দ আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, যদি বলে আমরা পছন্দ করে দেবো। কিন্তু এখন নাম বলবো না।

অপরদিকে, ৪ ডিসেম্বর রোববার বিকেলে এ বিষয়ে বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দেখা করে আলোচনা করেন।আলোচনা শেষে ডিএমপি সদর দপ্তরের প্রধান ফটকের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভেন্যু নিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ বলেন, আমরা প্রথম থেকেই বলে আসছি নয়াপল্টনে সমাবেশ করবো। এ নিয়ে পুলিশের সঙ্গে আমাদের একাধিকবার আলোচনা হয়েছে। এর মধ্যে পুলিশ আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়ে চিঠি দিয়েছে। এ বিষয়ে আজ আলোচনা করতে এসেছিলাম।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ