শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৫৯
ব্রেকিং নিউজ

যে ধর্মই পালন করুক, সবাই এ রাষ্ট্রের মালিক : ডেপুটি স্পিকার

যে ধর্মই পালন করুক, সবাই এ রাষ্ট্রের মালিক : ডেপুটি স্পিকার

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ বা খ্রিস্টান যে ধর্মই পালন করুক, সবাই এ দেশের নাগরিক, সবাই এ রাষ্ট্রের মালিক। রাষ্ট্রের মালিকদের রাষ্ট্রীয় নিরাপত্তা রক্ষায় যার যার দায়িত্ব রয়েছে। মালিক হিসেবে রাষ্ট্রের সকল সংকটে রাষ্ট্রের পাশে দাঁড়াতে হবে। সোমবার (৫ ডিসেম্বর) পাবনার সাঁথিয়া উপজেলা অডিটরিয়ামে তিনি এসব কথা বলেন।
 
সেখানে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সাঁথিয়া উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন-২০২২-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।ডেপুটি স্পিকার বলেন, ‘বাংলাদেশের সংবিধানে সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। ধর্মীয় কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয় তার জন্য জাতির পিতা আজীবন লড়াই করে গেছেন। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের সব ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির চমৎকার পরিবেশ তৈরি করেছেন। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দায়িত্ব হচ্ছে, দেশে কখনো সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিতে না পারে সে লক্ষ্যে সম্প্রীতির পরিবেশ তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখা। ’
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাঁথিয়া উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি কার্তিক কুমার চক্রবর্তী এবং পরিচালনা করেন পৌর কমিটির সভাপতি বলাই চন্দ্র বিশ্বাস। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান বক্তব্য দেন। এ ছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গণমাধ্যমকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ