সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ঢাকা সময়: ১৬:৫১
ব্রেকিং নিউজ

মাদকের বিস্তার রোধে খেলাধুলাকে ছড়িয়ে দিতে হবে : ডেপুটি স্পিকার

মাদকের বিস্তার রোধে খেলাধুলাকে ছড়িয়ে দিতে হবে : ডেপুটি স্পিকার

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে সুস্থ্য মানবসম্পদের কোন বিকল্প নেই। সুস্থ্য মানবসম্পদ তৈরির অন্যতম মাধ্যম হচ্ছে খেলাধুলার চর্চা করা। ধূমপান ও মাদকমুক্ত রেখে যুব সমাজকে সুস্থ সবল ও কর্মক্ষম করে গড়ে তুলতে হবে।
তিনি আজ পুন্ডুরিয়া হাইস্কুল মাঠ প্রাঙ্গণে উদয়ন সংঘের উদ্যোগে আয়োজিত ফ্রিজ কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী এবং সাংস্কৃৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশের অধিকাংশ ক্রীড়াবিদের ফিটনেসের ঘাটতি রয়েছে। তারা একটানা ৯০ মিনিট দৌড়াতে পারে না। শারীরিক ফিটনেস বাড়ানোর জন্য সকলকে ধূমপান ও মাদক ত্যাগ করতে হবে। মাদক ত্যাগ করতে পারলে মানুষের মাঝে কর্মশক্তি বৃদ্ধি পাবে এবং স্বাস্থ্য খাতে রাষ্ট্রের অনেক ব্যয় কমবে। মাদক থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে এ ধরনের ফুটবল টুর্নামেন্ট সারাদেশে আয়োজন করতে সবাই উদ্যোগী হতে হবে।
এর আগে বেড়া মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে আয়েজিত ডেপুটি স্পিকারকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, সংবর্ধনা বীর মুক্তিযোদ্ধাদের প্রাপ্য। জাতির পিতার ডাকে সাড়া দিয়ে তারা এই দেশটাকে স্বাধীন করেছে। তাদের প্রাপ্য সম্মান রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত নানান ধরনের উদ্যোগ গ্রহণ করছেন। দেশের যে কোন সংকট মোকাবেলায় প্রয়োজনে জাতির শ্রেষ্ঠ সন্তানরা আবারও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।
মো. ফজলুল রহমান ফজুর সভাপতিত্বে অনুষ্ঠানে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান, করমজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী বাগচী, করমজা ইউনিয়নের মুক্তিযোদ্ধা সম্পাদকসহ সাথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় ব্যক্তি উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ