সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ঢাকা সময়: ১৮:৩৫
ব্রেকিং নিউজ

বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন নেইমার

বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন নেইমার

উত্তরণবার্তা ডেস্ক : চলতি বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নামছে ব্রাজিল। শুক্রবার রাতের এই ম্যাচের আগে নতুন করে জল্পনা তৈরি হলো নেইমারকে নিয়ে। ব্রাজিলের সংবাদ মাধ্যমের খবর, ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ তো বটেই, কাতার বিশ্বকাপের আর কোনো ম্যাচেই অংশ নিতে পারবেন না দলের সেরা তারকা। তার লিগামেন্টে বড়সড় সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে।

সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই চোট পান নেইমার। দিন দুয়েক জল্পনার পর বলা হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে পাওয়া যাবে। কিন্তু ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে- নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম। তার চোট যে রকম মনে করা হয়েছিল, তার থেকেও বেশি গুরুতর। এখনও তার গোড়ালি বেশ ভালই ফুলে আছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে সেখানে।

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার জেভিয়ার বলেন, “নেইমার ধীরে ধীরে উন্নতি করছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। এটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা- সেটা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের।” যদিও কী পরিকল্পনা, তা বিস্তারিত বলেননি ব্রাজিলের এই সহকারী কোচ।

তবে এতেই সিঁদুরে মেঘ দেখছেন ব্রাজিলের সমর্থকরা। শোনা যাচ্ছে, নেইমারের লিগামেন্ট বাজেভাবেই ক্ষতিগ্রস্ত হয়েছে। তার হাঁটু এখনও ফুলে রয়েছে। ওষুধ খেয়েও ব্যথা সেভাবে কমছে না। ফলে শেষ ষোলো তো বটেই, ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠলে সেখানেও নেইমারকে পাওয়া যাবে কি না- কেউই নিশ্চিত নন।

এমনকি, নেইমার কাতারে নিজের শেষ ম্যাচটি ইতোমধ্যেই খেলে ফেলেছেন বলে মনে করা হচ্ছে।এ নিয়ে তিনটি বিশ্বকাপে একই ঘটনা দেখলেন নেইমার। আগের দুটিতেও চোট আঘাতে ভুগেছেন। ২০১৪ বিশ্বকাপে কোমরে আঘাত পেয়ে কোয়ার্টারেই শেষ হয়েছিল যাত্রা।আর ২০১৮ বিশ্বকাপের আগেই ভুগছিলেন চোটে। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি নেইমার। এবার কাতারে তো মাত্র একটা ম্যাচ!এদিকে, বাংলাদেশ সময় আজ রাত ১টায় গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আফ্রিকান সুপার ঈগল খ্যাত ক্যামেরুনের মুখোমুখি হচ্ছে নেইমারহীন ব্রাজিল। গত ম্যাচের মতো এই ম্যাচেও তাই দায়িত্ব নিয়ে খেলতে হবে পাকেতা, রিচার্লিসন, পেড্রো, জেসুস, ভিনিসিয়াস ও ক্যাসেমিরোদের।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK