বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:০৮
ব্রেকিং নিউজ

খাদ্য উৎপাদন বৃদ্ধির বিকল্প নাই: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

খাদ্য উৎপাদন বৃদ্ধির বিকল্প নাই: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে রূপান্তরিত করতে হলে খাদ্য উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নাই। তিনি বলেন,খাদ্য উৎপাদনের মূল চালিকা শক্তি হচ্ছে এ দেশের কৃষকরা। তাদের উন্নয়নে বর্তমান সরকার সার,বীজসহ সব ধরনের কৃষি উপকরণ সহজলভ্য করেছেন, কৃষকের দোর গোড়ায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন।
 
মন্ত্রী আজ নাজিরপুরে রবিশস্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে সরকারের বরাদ্দ করা প্রনোদনার সার, বীজ এবং সিডযন্ত্র প্রদান অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী এদেশের কৃষকদের সুবিধার্থে মাত্র ১০ টাকায় প্রায় ১ কোটি ব্যাংক হিসাব খুলে দেয়ার ব্যবস্থা করেছেন। এসব হিসেবে সরাসরি কৃষকের সহায়তার অর্থ চলে যায়। মধ্যস্বত্বভোগীরা এখন আর কৃষকের অর্থে ভাগ বসাতে পারে না। সার সহজলভ্য করতে কোটি কোটি টাকা ভর্তুকি দিতে হয়।
 
উপজেলা পরিষদের কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট মিলনায়তনে নির্বাহী অফিসার ডা: সঞ্জিব দাসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি অফিসার ইশরাত জাহান এবং সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী। পরে, তিনি কৃষকের হাতে কৃষি উপকরণ ও সিডড় যন্ত্র তুলে দেন। উল্লেখ্য,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় থেকে বিনামূল্যে গাভী, ছাগল, জাল, হাঁস, মুরগী,ভেড়া এমনকি এসব প্রাণির খাবার এবং থাকার ঘর তৈরী করে দেয়া হচ্ছে। লাখ লাখ ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য পাকা ঘর তৈরী করে দিয়ে তাদেরকে বসবাসের জন্য দেয়া হচ্ছে। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK