শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৮
ব্রেকিং নিউজ

সিলেটে জৈন্তাপুরে ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে বন্যা আশ্রয়কেন্দ্র

সিলেটে জৈন্তাপুরে ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে বন্যা আশ্রয়কেন্দ্র

 উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেটের জৈন্তাপুরে ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে বন্যা আশ্রয়কেন্দ্র। প্রকল্পের কাজ চুড়ান্ত পর্যবেক্ষণের উদ্বোধন করা হবে।
প্রকল্প সুত্রে জানাযায়, বিগত ২০২১-২০২২ অর্থ বৎসরে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে সিলেটের সীমান্তবর্তী এলাক জৈন্তাপুর উপজেলায় রাংপানি ‘ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে’ এ বন্যা আশ্রয় কেন্দ্র্র নির্মাণ করা হয়। এতে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাঠদানের পাশপাশি বন্যা ও দুর্যোগকালীন সময়ে আশপাশের লোকজনের আশ্রয় কেন্দ্র হিসেবে সেটি ব্যাবহৃত হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা। প্রকল্পটির কাজ পুরোপুরি শেষ হয়ে গেছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের চুড়ান্ত পর্যবেক্ষণের পর খুব শিগগিরই সেটা উদ্বোধন করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।
এদিকে আজ শুক্রবার দুপুরে জৈন্তাপুরে রাংপানি ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র্র পরিদর্শন করেন বাংলাদেশ দুর্যোগ ব্যাস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক মো. কামরুল আহসান এর নেতৃত্বে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।
এসময় তারা প্রতিষ্ঠানের সকল কক্ষ ও কাজের খুঁটিনাটি ঘুরে দেখেন, এসময় প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানকে কিছু কিছু বিষয়ে তাদের পর্যবেক্ষণ তুলে ধরেন। পরিদর্শনকালে এসময় সাথে ছিলেন ঢাকাস্থ বন্যা ও আশ্রয়ন প্রকল্পের সহকারি প্রকৌশলী মো. শাকির, সিলেট জেলা ত্রাণ ও পূর্ণবাসন প্রকল্পের পরিচালক মো. নূরুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা ত্রান ও দুর্যোগ কর্মকর্তা মো. সালাহউদ্দিন, ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয়ের ম্যানোজিং কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মো. এখলাছুর রহমান, ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ বিজন চন্দ্র বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ