শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৮:৪১

১৬ কোটির বেশি টাকা পেয়েছে শিরোপা জয়ী ইংল্যান্ড

১৬ কোটির বেশি টাকা পেয়েছে শিরোপা জয়ী ইংল্যান্ড

উত্তরণবার্তা ডেস্ক :  অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে আর্থিক পুরস্কার হিসেবে বাংলাদেশী মুদ্রায় ১৬ কোটির বেশি  টাকা  পেয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল।  অস্ট্রেলিয়ার মেলবোর্নে গতকাল  অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে  উপমহাদেশের দল  পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে সংক্ষিপ্ত ভার্সনে  দ্বিতীয়বারের মত  শিরোপা জয় করে ইংলিশরা।
 
চ্যাম্পিয়ন দল হিসেবে  ১ দশমিক ৬ মিলিয়ন মার্কিন ডলার  বা বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকা অর্থ পুরস্কার লাভ করে জশ বাটলারের নেতৃত্বাধীন  ইংল্যান্ড দল। রানার্স-আপ দল হিসেবে  পাকিস্তান পেয়েছে  ০.৮ মিলিয়ন মার্কিন ডলার বা  বাংলাদেশি ৮ কোটি ১১ লাখ ১২ হাজার ৫০০ টাকার ।
 
টুর্নামেন্টের অপর দুই  সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ড ও ভারতীয় দল  পেয়েছে ০.৪ মিলিয়ন মার্কিন ডলার বা বাংলাদেশি ৪ কোটি ৫ লাখ ৫৬ হাজার টাকা করে। সুপার টুয়েলভে প্রতিটি ম্যাচে জয়ের জন্য ৪০ হাজার ডলার করে পেয়েছে দলগুলো। সুপার টুয়েলভ থেকে বিদায় নেয়া দল পেয়েছে ৭০ হাজার ডলার বা  বাংলাদেশী ৭০ লাখ টাকা করে। 
 
এবারের বিশ্বকাপে সরাসির সুপার টুয়েলভে খেলা  বাংলাদেশ অন্তত ৭০ লাখ টাকা পেয়েছে।  টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে পুরো টুর্নামেন্টের জন্য ৫৬ লাখ মার্কিন ডলারের প্রাইজমানি ঘোষণা করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK