শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৪৪
ব্রেকিং নিউজ

জেল হত্যাকান্ডে যারা নেপথ্যে ছিল তাদেরও আইনের আওতায় আনতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

জেল হত্যাকান্ডে যারা নেপথ্যে ছিল তাদেরও আইনের আওতায় আনতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম.মোজাম্মেল হক বলেছেন, জেল হত্যাকা-ের সঙ্গে জড়িত শুধু খুনিদের নয়, এসব হত্যাকা-ে যারা নেপথ্যে ছিল তাদেরও আইনের আওতায় আনতে হবে। এ ব্যাপারে তদন্ত করতে একটি কমিশন গঠন করার উদ্যোগ নেয়া হবে।
আজ জেলহত্যা দিবস উপলক্ষে গাজীপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক দুটি আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, শামসুন নাহার ভূইয়া এমপি, আতাউল্লাহ মন্ডল, বীর মুক্তিযোদ্ধা কাজী আলীমুদ্দিন বুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এম. এ. বারী প্রমুখ।
এর আগে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিলে সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. মেহেদী হাসান, সদস্য মো. মাকসুদুল আলম খান, সেলিম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।
আ.ক.ম.মোজাম্মেল হক আরো বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলে অনেকেই খুনিদের সাথে আঁতাত করেছিল। জাতীয় চার নেতা জীবন দিয়েছেন কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ হতে বিচ্যুত হননি। তাই ঘাতকরা জাতীয় চার নেতাকে হত্যা করেছে। হত্যাকান্ডের সাথে জড়িতসহ নেপথ্য নায়কদের বিচারের আওতায় আনতে জাতীয় কমিশন গঠন করা হতে পারে বলে তিনি মন্তব্য করেন। পরে জেলখানায় শহীদ নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।
একইদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে একটি শোক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ তাজউদ্দীন আহমদ হলে স্থাপিত শহীদ তাজউদ্দিন আহমদ এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ