শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:০২

একটি মহল গণতান্ত্রিক ধারাবাহিকতা নষ্টের ষড়যন্ত্র করছে : আমু

একটি মহল গণতান্ত্রিক ধারাবাহিকতা নষ্টের ষড়যন্ত্র করছে : আমু

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, একটি মহল অতীতের মতো সন্ত্রাস সৃষ্টি করে গণতান্ত্রিক ধারাবাহিকতা নষ্ট করার ষড়যন্ত্র করছে। তিনি বলেন, যাদের বিরুদ্ধে আমরা গণতন্ত্রের সংগ্রাম করেছি, যারা সামরিকতন্ত্রের মাধ্যমে স্বৈরশাসন চালু করেছে, তারা আজ গণতন্ত্র শেখাতে চায়। শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ’৭১ ও ’৭৫ এর ঘাতক চক্রকে প্রতিহত করতে হবে।
 
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ময়েজউদ্দিন স্মৃতি সংসদ আয়োজিত ‘গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি এবং ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, কোনও ষড়যন্ত্র আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না। নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রের যাত্রা অব্যাহত থাকবে।
 
আমু বলেন, ‘বিএনপি দুইটা কথা বলে, একটা হলো- সংবিধান পাল্টানো দরকার, আরেকটা হলো পাকিস্তান সরকারই ভালো ছিল। জিয়া সংবিধান সংশোধন করে সা¤প্রদায়িকতা প্রবেশ করিয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে সেটি সংশোধন করেছিলাম। তাহলে তারা কি আবার এটি সংশোধন করতে চায়? পাকিস্তানের প্রতি তাদের যে প্রেম এটা তারা জিয়ার আমল থেকে ধারণ করে এসেছে। এই বক্তব্য তার প্রমাণ। তারা রাজনৈতিক ভ্যাকুয়াম সৃষ্টি করতে চায়। তাই দেশবাসীকে সতর্ক থাকতে হবে।’
 
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, ‘আজকে যারা নির্বাচনে আসতে চায় না, তাদের রাজনৈতিকভাবে প্রতিহত করতে হবে। এরা আন্তর্জাতিকভাবেই চিহ্নিত সন্ত্রাসী দল। এরা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার অপচেষ্টা করছে। নির্বাচনকে বানচাল করতে চায়। এই অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করা ছাড়া আর কোনও উপায়  নেই।’ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে ও স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় স্মরণ সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়া, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ