শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
ঢাকা সময়: ১৮:০৯

ফাইনালের লড়াইয়ে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ফাইনালের লড়াইয়ে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

উত্তরণবার্তা ডেস্ক : আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের সেমিফাইনালে শুক্রবার থাইল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ নারী দল। টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবে নিগার সুলতানা জ্যোতির দল।২১ সেপ্টেম্বর বুধবার রাতে গ্রুপ-‘এ’তে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্র নারী দলকে ৫৫ রানের বড় ব্যবধানেই হারিয়ে দেয় বাংলাদেশের মেয়েরা।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। চতুর্থ ওভারেই ওপেনার শামিমা সুলতানাকে হারায় বাঘিনীরা। ১৭ বলে ১০ রান করেন শামিমা। এরপর শক্ত হাতে দলের হাল ধরেন আরেক ওপেনার মুরশিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা। ৯৮ বল খেলে দ্বিতীয় উইকেটে দলের স্কোরে ১৩৮ রান তোলেন এই জুটি। দু’জনের হাফ সেঞ্চুরিতে ২০ ওভারে ১ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

৯টি চারে ৬৪ বলে অপরাজিত ৭৭ রান করেন মুরশিদা। আর ৪০ বলে অপরাজিত ৫৬ রান করেন নিগার। ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।যুক্তরাষ্ট্রকে ১৫৯ রানের টার্গেট দিয়ে দারুণ বোলিং করে বাংলাদেশের বোলাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ে যুক্তরাষ্ট্রের ব্যাটারদের মারমুখী হতে দেননি তারা। এতে ২০ ওভারে ৩ উইকেটে ১০৩ রান তুলে ম্যাচ হারে যুক্তরাষ্ট্র। ৮টি চারে ৭১ বলে অপরাজিত ৭৪ রান করেও দলের হার এড়াতে পারেননি অধিনায়ক সিন্ধু শ্রীহার্সা।

বল হাতে বাংলাদেশের সালমা খাতুন ও নাহিদা আকতার ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন মুরশিদা।এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ১৪ রানে এবং দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। ফলে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনাল নিশ্চিত করে তারা। এই গ্রুপ থেকে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয় আয়ারল্যান্ড।অন্যদিকে, দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবুয়ে, সমান জয়ে রানার্স-আপ হয় থাইল্যান্ড।

শুক্রবারই প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে বাংলাদেশ-থাইল্যান্ড। দ্বিতীয় সেমির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। ২০১৮ সালের এশিয়া কাপ টি-টোয়েন্টিতে থাই কন্যাদের ৯ উইকেটের বড় ব্যবধানেই হারিয়েছিল বাংলাদেশ নারী দল। সেই ম্যাচে থাইল্যান্ডকে মাত্র ৬০ রানে বেঁধে রেখে ১১.১ ওভারেই ৯ উইকেটের জয় তুলে নেয় সালমা খাতুনের দল।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK