শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
ঢাকা সময়: ১৯:১৩

অস্কারের জন্য মনোনীত ‘চেলো শো’

অস্কারের জন্য মনোনীত ‘চেলো শো’

উত্তরণবার্তা ডেস্ক : অস্কার ২০২৩-এ জায়গা করে নিল গুজরাটি সিনেমা ‘চেলো শো’। আন্তর্জাতিক ফিচার সিনেমা বিভাগের জন্য মনোনীত হয়েছে এটি। বয়ঃসন্ধির গল্প ও তার সঙ্গে জাদুর ছোঁয়া এ নিয়ে সিনেমার মূল গল্প। ২০২১ সালে ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়। এই গুজরাটি সিনেমাটিকেই এ বছরে অস্কারে মঞ্চে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতের ফিল্ম ফেডারেশন।

‘চেলো শো’-তে অভিনয় করেছেন ভবিন রাবারি, ভবেশ শ্রীমালি, রিচা মীনা, দীপেন রভল এবং পরেশ মেহতা। সিনেমাটি পরিচালনা করেছেন প্যান নলিন। অস্কারে তার সিনেমা মনোনীত হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি নলিন। টুইটারে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া এবং জুড়ি সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, মানুষকে বিনোদন দেয়, অনুপ্রেরণা দেয় এমন সিনেমার প্রতি বিশ্বাস আরও বাড়ল বলেও মত পরিচালকের।

নলিন আরও বলেন, “কখনও ভাবিনি, এমন একটা দিন আসবে। ‘চেলো শো’ মুক্তির শুরু থেকে ভালোবাসা পেয়ে আসছে।”
সেইসঙ্গে আরও একটা প্রশ্ন তুলে দিয়েছেন পরিচালক। তার প্রশ্ন, যে দেশের উপাদানে তৈরি এ সিনেমা, সেই দেশ কি আপন করে নেবে এই সিনেমাকে?

আগামী ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘চেলো শো’। ‘চেলো শো’ একটি নয় বছরের শিশুকে নিয়ে গল্প। বাবা ট্রেনের যাত্রীদের চা বিক্রি করে। তাই রেললাইনের ধারেই কেটে যায় তাদের জীবন। তবে, সেখানেই থেমে থাকেনি ওই শিশুর জীবন। এগিয়ে চলে তার স্বপ্ন।
সূত্র: আনন্দবাজার অনলাইন
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK