শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৪৭
ব্রেকিং নিউজ

চাঁদপুরে ৩ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ ও জরিমানা

চাঁদপুরে ৩ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ ও জরিমানা

উত্তরণবার্তা প্রতিবেদক : ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলার হাজীগঞ্জে ১২৭ টি বস্তায় থাকা  ২ হাজার ৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ও নগদ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন।
ইউএনও বলেন, হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে দুইজন ব্যবসায়ীর গোডাউন থেকে  ২ হাজার ৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং সংশ্লিষ্ট দুইজন ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত নিষিদ্ধ পলিথিনের আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ টাকা।
জানা গেছে, পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় হকার্স মার্কেটে নিলয় প্যাকেজিংয়ের গোডাউন থেকে ১১ বস্তায় থাকা প্রায় ১৬৫ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং ব্যবসায়ী পারভেজকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এরপর একই মার্কেটের নয়ন প্যাকেজিংয়ের গোডাউন থেকে ১১৬ বস্তায় থাকা ২ হাজার ৩২০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং ব্যবসায়ী নয়নকে নগদ ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নান, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মিসবাহুল আলম চৌধুরীসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ