শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:১৪
ব্রেকিং নিউজ

সংসদে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ বিল ২০২২ উত্থাপন

সংসদে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ বিল  ২০২২ উত্থাপন

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সংসদে আজ আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ বিল, ২০২২ উত্থাপন করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বিলটি উত্থাপন করেন। বিলে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ অধ্যাদেশ ১৯৭৮ বিলোপ করে আধুনিক সময়োপযোগী করে নতুন আইন করতে এ বিল আনা হয়েছে। বিলে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ কেন্দ্র স্থাপন এবং এর প্রধান কার্যালয় ঢাকায় স্থাপনের বিধানের প্রস্তাব করা হয়েছে।
 
এছাড়া বিলে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ এর লক্ষ্য ও উদ্দেশ্য, এর কার্যাবলি, অনূন্য ১২ অনধিক ১৭ সদস্যের বোর্ড গঠন, বোর্ডের কার্যাবলি, এর সভা, নির্বাহী পরিচালক নিয়োগ, কমিটি গঠন, তহবিল, হিসাব ও নিরীক্ষা,  বার্ষিক প্রতিবেদন ও হিসাবের বার্ষিক বিবরণী পেশ, শ্রম আইন থেকে অব্যাহতি, মুসক, কর, শুল্ক থেকে অব্যাহতি, কেন্দ্রের দায়মুক্তি, কমচারি নিয়োগ এবং বিধি, প্রবিধান প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিধানের প্রস্তাব করা হয়েছে।
 
পরীক্ষা-নিরীক্ষা করে ১ মাসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়েছে। এদিকে বিলটি উত্থাপনের পর্যায়ে বিএনপির হারুনুর রশীদ আপত্তি উত্থান করলে তা কন্ঠ ভোটে নাকচ হয়ে যায়।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ