বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৩৩
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুকে হত্যা না করলে দেশ বহু আগেই উন্নত হতো : আমু

বঙ্গবন্ধুকে হত্যা না করলে দেশ বহু আগেই উন্নত হতো : আমু

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, পচাঁত্তরের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো ।
 তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেই হত্যাকারীরা ক্ষান্ত হয়নি। বঙ্গবন্ধু হত্যার বিচার যেন না হয়, এ জন্য তারা ইনডেমনিটি অ্যাক্ট বিল পাস করেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমির হোসেন আমু বৃহস্পতিবার ঝালকাঠি সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে এতে  বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ প্রফেসর সুকদেব বাড়ৈ, শিক্ষক পরিষদের সম্পাদক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক  ইলিয়াস বেপারী, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক সুকেশ রঞ্জন হালদার, জেলা যুবলীগের আহবায়ক রেজাউল করিম জাকির,  কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান শাওন, সাধারণ সম্পাদক কাওসার হোসেন প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বিল্লাহ। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
আমু বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের আওতায় আনা তো দূরের কথা, জিয়াউর রহমান তাদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। জিয়া দেশের স্বাধীনতাবিরোধী শক্তিকে শুধু রাজনীতি করার অধিকারই দেয়নি, তাদের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে পুনঃপ্রতিষ্ঠিত করেছিলেন।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ