বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:৪৩
ব্রেকিং নিউজ

দেশে মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটাই সবচেয়ে বড় জয় : খালিদ মাহমুদ চৌধুরী

দেশে মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটাই সবচেয়ে বড় জয় : খালিদ মাহমুদ চৌধুরী

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটাই সবচেয়ে বড় জয়। আজ সোমবার রাজধানীর বিআইডব্লিউটিএ'র মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  
 
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা বলেন- বঙ্গবন্ধু হত্যার পর কোন প্রতিবাদ হয়নি, তারা ভুল করছেন। বঙ্গবন্ধুকে হত্যার পর পুরো বাংলাদেশ স্তব্ধ হয়ে যায়, সেটিই প্রতিবাদ। প্রথম প্রতিবাদ হয় টুঙ্গিপাড়ায়। বুলেটের সামনে প্রতিবাদের মুখে বঙ্গবন্ধুকে যথাযথ মর্যাদায় দাফন করা হয়। বঙ্গবন্ধুকে হত্যার পর যে বাংলাদেশে কাঁদতে দেওয়া হয়নি, মুজিবের নাম উচ্চারণ করতে দেওয়া হয়নি। সে বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটিই সবচেয়ে বড় জয়।
 
তিনি বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যাকান্ডকে জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ারা পারিবারিক হত্যাকান্ড বলেছে। বঙ্গবন্ধু হত্যাকান্ডের  যে ঘটনা তারা উপস্থাপন করেছিল, দীর্ঘ ৪৭ বছরেও সেটি তারা প্রমাণ করতে পারেনি। জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ারা মিথ্যার ওপর দাঁড়িয়ে বাংলাদেশকে অন্ধকারের পথে নিয়ে গেছে। 
 
নৌপ্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ প্রগতি ও আলোর পথে দেশকে এগিয়ে নিয়ে গেছে। অন্যদিকে জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা দেশকে উল্টোপথে- দুর্নীতি ও লুটেরার দিকে নিয়ে গেছে। দারিদ্র  থেকে দেশকে আরো দারিদ্র বানিয়েছে। কিছু লোক দারিদ্রতাকে বিক্রি করে নিজেদের আখের গুছিয়েছে। জালিয়াতি দিয়ে কোন কিছু করা যায় না- তা প্রমাণিত।
 
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এখন বাংলাদেশের ইতিহাসে স্বর্ণময় সময়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শখ হাসিনার নেতৃত্বে অনেক অগ্রগতি করেছে। ২০০১ সালে নির্বাচনে ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগকে না হারালে, দেশ অনেক দূর এগিয়ে যেত। একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক মোজাম্মেল হক বলেন,  বঙ্গবন্ধু বিশাল এক প্রেক্ষাপট। অসীমের ক্ষয় নাই। বঙ্গবন্ধুর মৃত্যু নাই। বঙ্গবন্ধু জীবিত থাকুক, আর নাই থাকুক তিনি বিশ্বনেতা, বাঙালির জাতির পিতা। 
 
নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোঃ নিজামুল হক, বিআইডব্লিউটিএ  অফিসার্স এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি রকিবুল ইসলাম তালুকদার এবং বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারি ইউনিয়নের (সিবিএ) সভাপতি মোঃ আবুল হোসেন। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা  পালন করা হয়। পরে পঁচাত্তরের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহতদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাতির পিতাকে নিয়ে  বিআইডব্লিউটিএ'র সদস্য (প্রকৌশল) মতিউর রহমান কর্তৃক লেখা ‘কবিতায় বঙ্গবন্ধু’ বইয়ের  মোড়ক উন্মোচন করা হয়।
 
প্রতিমন্ত্রী পরে ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনালে  জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলে অংশ নেন এবং নাবিক ও ঘাটকর্মীদের মাঝে খাবার বিতরণ করেন। এর আগে প্রতিমন্ত্রী সকালে ঢাকা থেকে অনলাইনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে অংশ নেন।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ