শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:১৬
ব্রেকিং নিউজ

জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম : রওশন এরশাদ

জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম : রওশন এরশাদ

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে কেবল একজন রাষ্ট্রনায়ককে নৃশংসভাবে হত্যা করা হয়নি, মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্নকে ধুলিসাৎ করার অপচেষ্টা হয়েছিলো।  
 
জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ কথা বলেন তিনি। তিনি আরো  বলেন, আমাদের জাতীয় ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম। বঙ্গবন্ধু ছিলেন জাতীয় ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক এবং বাঙালি জাতির স্বপ্নের রূপকার।
 
তাঁর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা। তাঁরই নেতৃত্বে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে স্বাধীন হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি। স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুসহ জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান দেশবাসী চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে বলেও উল্লেখ করেন তিনি। জাতীয় শোক দিবসকে সামনে রেখে বিরোধীদলীয় নেতা শোকাহত চিত্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরম করুনাময় আল্লাহর দরবারে বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্নার মাগফেরাত কামনা করেন তিনি।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ