শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৫৮
ব্রেকিং নিউজ

জয় দিয়ে এসি মিলানের শিরোপা রক্ষার মিশন শুরু

জয় দিয়ে এসি মিলানের শিরোপা রক্ষার মিশন শুরু

উত্তরণবার্তা ডেস্ক : জয় দিয়ে সিরি-এ লিগের শিরোপা রক্ষার মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলান। গতকাল প্রতিদ্বন্দ্বিতাপুর্ন ম্যাচে উদিনেসের বিপক্ষে ৪-২ গোলে জয়লাভ করেছে তারা। শনিবার অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে শেষ মিনিটে ডেনজেল ডামফ্রিজের গোলে লেচ্চের বিপক্ষে ২-১ গোলের কস্টার্জিত জয় নিশ্চিত করেছে আরেক জায়ান্ট ইন্টার মিলান। দ্বিতীয় মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়া এসি মিলান আন্তে রেবিচের জোড়া গোলের পাশাপাশি পেনাল্টি থেকে থিও হার্নান্দেজ এবং ব্রাহিম দিয়াজের গোলে পুর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।  
 
 গ্রীষ্মকালীন ছুটির মাঝামাঝি সময়ে সান সিরোতে প্রতিদ্বন্দ্বিতা করেও শেষ পর্যন্ত শোচনীয় পরাজয় মেনে নিতে হয়েছে উদিনেসকে। খেলা শেষে এসি মিলানের কোচ স্টিফানো পিওলি বলেন, ‘ম্যাচে অনেক ইতিবাচক দিক ছিল, যার দ্বারা আমরা আরো বেশী ভালো করতে পারতাম। আমাদের অনেক উন্নতি হয়েছে, তবে মৌসুমের এই পর্যায়ে এটি স্বাভাবিক একটি বিষয়।’ দর্শক ঠাসা স্টেডিয়ামে মিলান সমর্থকদের সমস্বরে  ‘আমরা চ্যাম্পিয়ন’ ধ্বনি নিমিষেই মিলিয়ে যায়, যখন দ্বিতীয় মিনিটে জেরার্ড দেউরোফেউ’র ক্রসের বল দর্শনীয় হেডে জালে জড়ান উদিনেসের রদ্রিগো বেকাউ। ম্যাচের ১২ মিনিটে অবশ্য পেনাল্টি থেকে গোল করে সমতায় ফিরে আসে চ্যাম্পিয়নরা। ডেভিড ক্যারব্রিয়া ও উদিনেসের ব্রান্ডন সপির মধ্যে মুখোমুখি সংঘের্ষের ঘটনা ভিএআর প্রযুক্তিতে পর্যবেক্ষনের পর পেনাল্টি পায় স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করে মিলানকে সমতায় ফিরিয়ে আনেন হার্নান্দেজ। তিন মিনিটের ব্যবধানে গোল করে চ্যাম্পিয়নদের এগিয়ে দেন রেবিচ। তবে ওই পেনাল্টির কোন ‘যুক্তি ছিলনা’ বলে মন্তব্য করেছে উদিনেসের টেকনিক্যাল ডিরেক্টর পিয়েরপাওলো মারিনো। 
 
মিলান সমর্থকদের চেহারা আবারো ফ্যাকাশে হয়ে যায় যখন বিরতিতে যাবার আগ মুহূর্তে এডাম মাসিনা ডাইভিং হেডে গোল করে ফের সমতা ফিরিয়ে আনেন। বিরতি থেকে ফিরেই প্রথম মিনিটে অবশ্য গোল করে চ্যাম্পিয়ন শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন দিয়াজ। হার্নান্দেজের ক্রসের বল টোকা দিয়ে জালে জড়ান তিনি। ম্যাচের ৬৮ মিনিটে রেবিচ নিজের দ্বিতীয় গোলটি করে দলকে স্নায়ুচাপ মুক্ত করার পাশাপাশি জয়ের বন্দরে পৌঁছে দেন। এদিকে নবাগত লেচ্চের কাছে পয়েন্ট হারানোর শংকা থেকে ইন্টার মিলানকে রক্ষা করেছেন ডামফ্রিজ। ম্যাচের ইনজুরি টাইমে (৯৪মি.) জয়সুচক গোল করেন তিনি। এর আগে ম্যাচ শুরুর ৮১ সেকেন্ডের মধ্যেই গোল করে ইন্টারকে এগিয়ে দেন প্রিমিয়ার লিগ থেকে ফিরে আসা বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। তবে বিরিতর পর ৪৮ মিনিটে গোল পরিশোধ করে দেন আসান সিজে। এরপর আর কোন পক্ষ গোল করতে না পারায় নিশ্চিত ড্রয়ের দিকেই যাচ্ছিল ম্যাচটি। শেষ পর্যন্ত দলকে পয়েন্ট খোয়ানোর লজ্জা থেকে রক্ষা করনে ড্রামফ্রিজ। শনিবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে তুরিনো ২-১ গোলে মনজা এবং আটালান্টা ২-০ গোলে সাম্পদোরিয়ার বিপক্ষে জয়লাভ করেছে। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ