মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
ঢাকা সময়: ১৬:৪০
ব্রেকিং নিউজ

আগে অধিনায়ক নির্বাচন, পরে এশিয়া কাপের দল

আগে অধিনায়ক নির্বাচন, পরে এশিয়া কাপের দল

উত্তরণবার্তা ডেস্ক : এশিয়া কাপের দল চূড়ান্ত করে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে অধিনায়ক নির্বাচন না করায় দল ঘোষণা করতে পারছে না বিসিবি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বৃহস্পতিবার বোর্ড সভা শেষে জানিয়েছেন, অধিনায়ক নির্বাচন করার পরই এশিয়া কাপের দল ঘোষণা করা হবে। 
 
বোর্ডের আজকের সভায় অধিনায়ক নিয়ে তেমন আলোচনা হয়নি। তবে তিন ক্রিকেটারকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছেন নীতি নির্ধারকরা। দুই দিনের ভেতরে তাদের সঙ্গে আলোচনা করে অধিনায়কের নাম ঘোষণা করবে। নাজমুল হাসান বলেছেন, ‘এশিয়া কাপের জন্য একটা দল তৈরি করা হয়েছে। আমি বলেছি, আগে অধিনায়কের সঙ্গে কথা বলো, কোচের সঙ্গে কথা বলো। তারপর দলটা ঘোষণা করো। এজন্য দুটা দিন সময় নিচ্ছি।’ 
 
‘দল আর অধিনায়ক একসঙ্গে দুই দিনের মধ্যে জানতে পারবেন। এই মুহূর্তে কে অধিনায়ক আমি জানি না। কারণ ওনারা কথা বলবেন। কথা বলে আমাকে জানাবেন এটাই কথা হয়েছে। এজন্য আগে জানতে হবে কে হতে চায়, কে হতে চায় না। এটা গুরুত্বপূর্ণ বিষয়। আপনারা যত সহজ ভাবছেন তত সহজ না। কারণ চারজনের নামের মধ্যে একজন না করেছে অলরেডি।’- যোগ করেন নাজমুল হাসান। 
 
সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। দুবাই ও শারজায় হবে টুর্নামেন্টের ১৩টি ম্যাচ। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল। 
 
এরপর সুপার ফোরে লিগ পদ্ধতিতে শীর্ষ দুই দল যাবে ফাইনালে। দলকে চাঙ্গা রাখতে এবার এশিয়া কাপে দলের সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন নাজমুল হাসান। তিনি বলেছেন, ‘এবার এশিয়া কাপে যাবো, টিমের সাথে থাকবো। দেখব কী হয়?’ গতবার এশিয়া কাপে বাংলাদেশ ও ভারত ফাইনাল খেলেছিল, কিন্তু ট্রফি জিততে পারেনি। এবার বাংলাদেশ কত দূর যায় সেটাই দেখার।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK