বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৫
ব্রেকিং নিউজ

সাঁতারে সোনিয়া ৪২তম ও আসিফ ৫০তম

সাঁতারে সোনিয়া ৪২তম ও আসিফ ৫০তম

উত্তরণবার্তা প্রতিবেদক : বার্মিংহামে  চলমান ২২তম কমনওয়েলথ গেমসে আজ দিনটি বাংলাদেশের  ক্রীড়াবিদদের জন্য ছিল হতাশার।  কোন ইভেন্টেই আজ দেশকে কোন সুখবর দিতে পারেনি তারা। কমনওয়েলথ গেমস ইতিহাসে নিজেদের সেরা সাফল্য অর্জন করেই বিদায় নিয়েছে বাংলাদেশ পুরুষ টেবিল টেনিস দল।  কোয়ার্টার ফাইনালে আজ শক্তিশালী ভারতের কাছে সরাসরি ৩-০ সেটে পরাজিত হয়ে আসর থেকে বিদায় নেয় বাংলাদেশ পুরুষ দল। নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ফিজি ও গায়নার বিপক্ষে জয় পেয়ে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচে  স্বাগতিক ইংল্যান্ডের কাছে হারলেও  গ্রæপ রানার্সআপ হয়ে দলগত টিটির কোয়ার্টার ফাইনালে উঠে ইতিহাস গড়েছেন হৃদয়, রামহিম, সাব্বিররা। অতীতে কখনই কমনওয়েলথ গেমসে টিটিতে শেষ আটে উঠতে পারেনি বাংলাদেশ দল।
 
এর আগে আজ রোববার সাঁতারে বাংলাদেশের দুই জন সাঁতারু অংশ নেন। মেয়েদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টের তৃতীয় হিটে বাংলাদেশের সোনিয়া খাতুন আট প্রতিযোগীর মধ্যে হয়েছেন ষষ্ঠ। তিনি সময় নিয়েছেন ৩০.৯৪ সেকেন্ড। এই ইভেন্টে সর্বমোট ৫২জন প্রতিযোগী অংশ নেন যাদের মধ্যে ৪২তম হয়েছেন সোনিয়া। সবার আগে শেষ করা কানাডার মার্গারেট ম্যাকনেল এর চেয়ে সোনিয়া সময় নিয়েছেন ৪.৭০ সেকেন্ড বেশি। 
 
ছেলেদের ১০০ মিটার ফ্রি-স্টাইলের চতুর্থ হিটে বাংলাদেশের সাঁতারু আসিফ রেজা আট জনের মধ্যে হয়েছেন ষষ্ঠ। তিনি সময় নিয়েছেন ৫৪.২৪ সেকেন্ড। এই ইভেন্টে সাঁতার শেষ করা মোট ৬৯জন সাঁতারুর মধ্যে আসিফ হয়েছেন ৫০তম। সর্বাগ্রে শেষ করা কানাডার জশুয়া লিয়েন্ডো এডওয়ার্ডস এর চেয়ে আসিফ সময় নিয়েছেন ৫.৭০ সেকেন্ড বেশি।
 
এর আগে চলতি আসরে বাংলাদেশী পুরুষদের  আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে সর্বমোট ১৮টি দেশের ৫৬ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে বাংলাদেশের শিশির আহমেদ ২১তম, ভল্টিং টেবিলে আলি কাদের হক ১২তম, আবু সাঈদ রাফি ১৬তম ও শিশির আহমেদ ১৭তম স্থান অধিকার করেন। দলগত ভাবে বাংলাদেশ ১৮ দেশের ভেতর নবম স্থান অধিকার করেছে। বাংলাদেশ দল সর্বমোট ১০০.০৬ পয়েন্ট অর্জন করেছে। ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে শিশির এখনো রিজার্ভ তালিকায় আছেন। তালিকার উপর থেকে কোন জিমন্যাস্ট যদি চোট বা অন্য কোন কারণে বাদ পড়ে তাহলে শিশিরের সুযোগ আছে পরবর্তী ধাপে উত্তীর্ণ হওয়ার। 
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ