শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০৫:৩০
ব্রেকিং নিউজ

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নতুন সজ্জিত অডিটোরিয়ামের উদ্বোধন

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নতুন সজ্জিত অডিটোরিয়ামের উদ্বোধন

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নবসজ্জিত অডিটোরিয়াম  আজ উদ্বোধন হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির জন্য একটি নতুন ২০ তলা ভবন নির্মাণে প্রধানমন্ত্রীর কাছ সর্বাত্মক সহায়তা আনা হবে। পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের প্রশংসা করে আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে আমূল পরিবর্তনের পথে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ ও মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক আইনজীবী এ সময় উপস্থিত ছিলেন।
 
আইনমন্ত্রী বলেন, আইনজীবীদের জন্য দেশের বিভিন্ন আদালতে প্রধানমন্ত্রী সহযোগিতা করেছেন, এখানেও করবেন। একটি ২০ তলা ভবন নির্মাণে নকশা ঠিক করতে ইতোমধ্যে আর্কিটেক্টকে বলা হয়েছে। এটি বাস্তায়নে সর্বাত্মক সহোযোগিতা করা হবে বলে আইনমন্ত্রী আশ্বাস দেন। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, হাইকোর্টের নির্দেশনায়  ট্রেনের ছাদে যাত্রী উঠা বন্ধসহ বেশ কিছু পদক্ষেপে মন্ত্রণালয় উপকৃত হবে।
 
তিনি বলেন, মানুষ রেলে চড়া ভুলে গিয়েছিল, সেটিকে আমরা যুগোপযোগী করেছি। ৭৫' এর পর রেলের সব কিছু ধ্বংস করে  দেয়া হয়েছিল। পদ্মাসেতু উদ্বোধন করা হয়েছে, সেখানেও  রেললাইন স্থাপন করা হয়েছে। যমুনা নদীর ওপর আলাদা রেল  সেতু করা হচ্ছে। রেলের অনিয়ম প্রসঙ্গে মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আমরা তো ব্যবস্থা নিয়েছি।  তবে টিকেট যার ভ্রমণ তার এটা এখনও সম্পূর্ণ রূপে বাস্তবায়ন করতে পারছি না। যদি বাস্তবায়ন করতে পারি তাহলে সমস্ত অনিয়ম বন্ধ হয়ে যাবে।
 
তিনি বলেন, ইতোমধ্যে রেলের অনিয়ম দূর করতে কালোবাজারি মুক্ত করার চেষ্টা করছি। এরই মধ্যে নির্বাচন কমিশনের সঙ্গে অনলাইনে যুক্ত করার চেষ্টা করছি। কালোবাজারিরা যাতে কালোবাজির না করতে পারে সেই চেষ্টা করছি। মন্ত্রী বলেন, এক সময় ৩ হাজার কিলোমিটার রেলপথ ছিল। সেটি কমে ২ হাজার ৫শ কিলোমিটারে নেমে আসে। সমস্ত রেলকে ধ্বংস করে দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক রেল মন্ত্রণালয় গঠন করে দেন, এরপর নতুন যুগের সূচনার সৃষ্টি হয়। 
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK