মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
ঢাকা সময়: ১৭:০৭
ব্রেকিং নিউজ

পশুবাহী ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আজ

পশুবাহী ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আজ

উত্তরণবার্তা প্রতিবেদক : আজ থেকে কোরবানির পশু নিয়ে ঢাকায় ছুটছে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’। বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ট্রেনটি।এরপর কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধুর সেতু (পশ্চিম), জয়দেবপুর, টঙ্গী হয়ে বৃহস্পতিবার (৭ জুলাই) ভোরে ঢাকার তেজগাঁও পৌঁছাবে ট্রেনটি। বুধ, বৃহস্পতি ও শুক্রবার বিশেষ এ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ের কর্তৃপক্ষ। তবে প্রয়োজনে তা বাড়ানো হতে পারে।
 
পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,  চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে ৫টি ওয়াগন নিয়ে দুটি ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চলবে। স্বল্প খরচে এবং নির্বিঘ্নে কোরবানির পশু পরিবহনে বুধবার থেকে এই ট্রেন চালু হচ্ছে। আগামী বৃহস্পতিবার ও শুক্রবার ট্রেনটি চলবে। এক দিন আগেই বুকিং থাকলে ছুটবে ট্রেন।
 
এ ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় একটি গরু আনতে খরচ পড়বে ৫৯১ টাকা ৪০ পয়সা। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত প্রতি ওয়াগনের ভাড়া ১১ হাজার ৮৯০ টাকা। একটি ওয়াগনে ২০টি করে পশু বহন করা যাবে। একটি ক্যাটল ট্রেনে তিন শতাধিক পশু পরিবহন করা যাবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ