বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:০৮
ব্রেকিং নিউজ

ক্রোমের সমস্যার ইতি টানছে ‍গুগল

ক্রোমের সমস্যার ইতি টানছে ‍গুগল

উত্তরণ বার্তা বিজ্ঞান ডেস্ক : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার গুগল ক্রোম, কিন্তু তাই বলে এটি নিখুঁত নয়। ক্রোম ব্রাউজার ব্যবহার করলে কম্পিউটারের র‌্যামের মন্দ আচরণ সহ্য করতে হয়। ক্রোম ব্রাউজার র‌্যাম বেশি ব্যবহার করে থাকে। এ কারণে ব্রাউজারে অনেকগুলো ট্যাব খুললে পিসির পারফরম্যান্স বা ল্যাপটপের ব্যাটারি লাইফে নেতিবাচক প্রভাব পড়ে। এছাড়া ব্রাউজারে বেশি ট্যাব খোলার ফলে অনেক সময় ট্যাব ক্রাশও করে থাকে।

মাইক্রোসফটের মতে, যখন কোনো ব্রাউজার বেশি র‌্যাম ব্যবহার করে তখন তা পুরো সিস্টেমকে ধীরগতির করে দেয়। আর এ কারণেই এবার উইন্ডোজ ১০ চালিত কম্পিউটারে গুগল ক্রোমের র‌্যাম বেশি ব্যবহার এবং ট্যাব ক্রাশ-এ দুটি সমস্যার সমাধানে যৌথ উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট এবং গুগল।

উইন্ডোজ লেটেস্টের প্রতিবেদনে বলা হয়েছে, উইন্ডোজ ১০ এর নতুন আপডেটে এ সমস্যার সমাধান নিয়ে কাজ করছে মাইক্রোসফট। একই সঙ্গে গুগলও তাদের ব্রাউজার ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করার জন্য কাজ করছে। খুব শিগগির হয়তো উইন্ডোজ ১০ চালিত কম্পিউটারে র‌্যাম কম খরচ করবে ক্রোম ব্রাউজার। জনপ্রিয় এই ব্রাউজারটি আরো দ্রুতগতির এবং উন্নত পারফরম্যান্স নিশ্চিত করতে চলেছে।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ