শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৩০
ব্রেকিং নিউজ

ব্লকবাস্টার সিনেমাসে আজ থেকে প্রদর্শিত হবে ওয়ান্ডার উইম্যান ১৯৮৪

ব্লকবাস্টার সিনেমাসে আজ থেকে প্রদর্শিত হবে ওয়ান্ডার উইম্যান ১৯৮৪

উত্তরণ বার্তা বিনোদন ডেস্ক : সাম্প্রতিক কালের কমিকবুক ছবিগুলোর মধ্যে ব্যবসা ও জনপ্রিয়তার নিরিখে ‘ওয়ান্ডার উইম্যান’ অত্যন্ত সফল ছিল। স্বভাবতই গ্যাল গ্যাতদ ও ক্রিস পাইন অভিনীত ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় ছবিটি নিয়ে দর্শকের মধ্যে প্রবল কৌতূহল রয়েছে। এবার সেই কৌতূহল মেটাতে ‘ওয়ান্ডার উইম্যান ১৯৮৪’ আসছে প্রেক্ষাগৃহের পর্দায়।

বাংলাদেশে আজ থেকে রাজধানীর যমুনা ফিউচার পার্কের বিলাসবহুল সিনেথিয়েটার ব্লকবাস্টার সিনেমাসে প্রদর্শিত হবে ছবিটি। ডিসি কমিকস-এর চরিত্র ‘ওয়ান্ডার উইম্যান’কে প্রথম দেখা গিয়েছিল ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান : ডন অফ জাস্টিস’-এ ২০১৬ সালে। কিন্তু ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের এ চরিত্রটিকে নিয়ে আলাদা করে প্রথম ছবি আসে ২০১৭ সালে। এবার শুধু ওয়ান্ডার উইম্যান ডায়ানাকে নিয়ে নির্মিত হল দ্বিতীয় ছবি।

প্রথম ছবিতে দেখা গিয়েছিল অতীতবিস্মৃত অ্যামাজনের রাজকুমারী এখন প্যারিসের বাসিন্দা। সে যে রানী হিপ্পোলিতার মেয়ে, গ্রিক পুরাণমতে জিউস-সৃষ্ট অ্যামাজনিয়ান নারী-যোদ্ধাদের একজন, তা সে ভুলে গিয়েছে। ঘটনাক্রমে তার কাছে পৌঁছায় প্রথম বিশ্বযুদ্ধের সময়ে তোলা তার একটি ছবি। তার পরই আসল পরিচয় সামনে আসে। এরপর ঘটে যায় নানা ঘটনা। অন্যদিকে ‘ওয়ান্ডার উইম্যান ১৯৮৪’ ছবির প্রেক্ষাপট আশির দশক।

যেখানে ডায়ানাকে লড়তে হবে তার দুই শত্রু ম্যাক্সওয়েল লর্ড ও চিতার বিরুদ্ধে। আগের ছবিতেই দেখা হয়েছিল তার প্রেমিক, আমেরিকান পাইলট স্টিভ ট্রেভরের (ক্রিস পাইন) সঙ্গে। এ ছবিতেও ডায়ানার জীবনে ফিরবে স্টিভ। সিরিজের প্রথম কিস্তির বাজেট ছিল ১৫০ মিলিয়ন ডলার। সারা পৃথিবীতে ব্যবসা করেছিল ৮২১.৮ মিলিয়ন ডলার। অন্যদিকে ‘ওয়ান্ডার উইম্যান ১৯৮৪’-এর বাজেট ২০০ মিলিয়ন মার্কিন ডলার। এ ছবিটিও পরিচালনা করেছেন আগের ছবির পরিচালক প্যাটি জেনকিন্স।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK