শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:২০

বিশাল লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড

বিশাল লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড

উত্তরণবার্তা ডেস্ক : প্রথম ইনিংসেই ১৩২ রানে এগিয়ে ছিল ভারত। দ্বিতীয় ইনিংসে সেই লিডটা আরো বাড়িয়ে নিল ৩৭৭ পর্যন্ত। কারণ, দ্বিতীয় দফায় ২৪৫ রানে গুটিয়ে যায় সফরকারী দলটি। তা সত্ত্বেও প্রথম ইনিংসে মাত্র ২৮৪ করতে পারা স্বাগতিক দলকে তাই জয়ের জন্য ৩৭৮ রানের বিশাল লক্ষ্য সামনে নিয়ে ব্যাট করতে হচ্ছে।
 
দ্বিতীয় ইনিংসে পুজারা আর ঋষভ পণ্টের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ভারত অলআউট হয় ২৪৫ রানে। ইংলিশ অধিনায়ক বেন স্টোকস নেন ৪টি উইকেট। আর ২টি করে উইকেট ভাগ করে নেন স্টুয়ার্ট ব্রড ও ম্যাথিউ পটস। এছাড়া ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচ।
 
সোমবার চতুর্থ দিনে ৩ উইকেটে ১২৫ রান নিয়ে শুরু করেছিল ভারত। চেতেশ্বর পুজারা ৫০ রানে এবং ঋষভ পণ্ট ৩০ রানে ব্যাট করছিলেন। পুজারা ৬৬ রান করে আউট হন। হাফ সেঞ্চুরি করেন পণ্টও। ৮৬ বলে ৫৭ রান করেন তিনি। এছাড়া ২৩ রান করে আউট হন প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিম্যান রবিন্দ্র জাদেজা। ১৩ রান করেন মোহাম্মদ শামি। ১৯ রান করে আউট হন স্রেয়াশ আয়ার।
 
এদিকে, ৩৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে অনেকটা বিপদেই পড়ে ইংল্যান্ড। দুই ওপেনার অ্যালেক্স লিস আর জ্যাক ক্রাউলি ১০৭ রানের জুটি গড়ে দারুণ সূচনা করলেও ক্রাউলি ৪৬ রান করে বুমরাহর বলে আউট হওয়ার পর ওলি পোপ আউট হন কোনো রান না করেই।
 
এরপরই রানআউটের খাঁড়ায় পড়েন ৬৫ বলে ৫৬ রান করা অ্যালেক্স লিস। ফলে ১০৯ রানেই ৩ উইকেট খুইয়ে বসে ইংল্যান্ড। তবে জো রুট ও জনি বেয়ারস্টোর ব্যাটে সেই বিপদ কাটিয়ে উঠে এখন অভীষ্ট লক্ষ্যেই ছুটছে বেন স্টোকসের দল।এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভার খেলা ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ১৫৭। সাবেক অধিনায়ক জো রুট ৩০ রান নিয়ে এবং জনি বেয়ারেস্টো ১৮ রান নিয়ে ব্যাট করছেন। এখনও ২২১ রান করতে হবে ইংল্যান্ডকে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK