বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২২:৫১
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ২২৮৫

২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ২২৮৫

উত্তরণবার্তা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১২ জন মারা গেছেন। সর্বশেষ গত ৫ মার্চ করোনায় একদিনে ১৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এরপর একসঙ্গে এতজন আর মারা যাননি। সেই হিসাবে গত চার মাসের মধ্যে একদিনে এটাই সর্বোচ্চ মৃতের সংখ্যা। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ২৮৫ জন। গতকাল শনাক্ত ছিল ১ হাজার ৯০২ জন।
 
আজকের ১২ জন নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৭৪ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪ জন। সোমবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ দিন সুস্থ হয়েছেন ৪৮২ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮ হাজার ৭৭৯ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮২৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৮৪২টি। এখন পর্যন্ত এক কোটি ৪৩ লাখ ৯৪ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
 
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৫১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩৬ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৭ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ৩ জন। মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন,  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ অনুযায়ী, তাদের মধ্যে ঢাকায় ৯ জন, চট্টগ্রামে একজন, খুলনায় একজন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন।  
উত্তরণবার্তা/এসএ 
 

  মন্তব্য করুন
     FACEBOOK