শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:২৬
ব্রেকিং নিউজ

দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

উত্তরণবার্তা ডেস্ক : ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারা দেশে রোববার (৩ জুলাই) বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের প্রবণতা পরদিন ৪ জুলাই সোমবার বাড়তে পারে বলেও জানানো হয়েছে। সেইসঙ্গে কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে। ২ জুলাই শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, খুলনা, বরিশাল ও চট্রগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া, পরবর্তী ২৪ ঘণ্টা সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাঙ্গামাটিতে শনিবার সর্বনিম্ন ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এদিন রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
 
কক্সবাজারের টেকনাফে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৪৩, নোয়াখালীর হাতিয়ায় ২৮, সিরাজগঞ্জের তাড়াশে ২৬, দিনাজপুরে ১৬, কক্সবাজারে ১৫, নীলফামারীর ডিমলায় ১৪, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১১ এবং পটুয়াখালী, খেপুপাড়া ও নোয়াখালীর মাইজদীকোর্টে ১০ মিলিমিটার বৃষ্টি হয়। এছাড়া ঢাকাসহ টাঙ্গাইল, কিশোরগঞ্জের নিকলি, চট্টগ্রামের সন্দ্বীপ, রাঙ্গামাটি, কক্সবাজারের কুতুবদিয়া, বগুড়া, নওগাঁর বদলগাছী, রংপুর, সাতক্ষীরা ও ভোলাতেও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
 
পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বাড়তি অংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। শনিবার ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। এদিন সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭২ শতাংশ। ঢাকায় ৩ জুলাই রোববার সূর্যোদয় ভোর ৫টা ১৫ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ