মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
ঢাকা সময়: ১৫:২৬
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৫

২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৫

উত্তরণবার্তা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬ জন মারা গেছেন। এ সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ১০৫ জন। গতকাল শনাক্ত ছিল ১ হাজার ৮৯৭ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ।শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।এতে বলা হয়, আজকের ৬ জন নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৬০ জনের এবং মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৭৬ হাজার ৭৮৭ জন। এ দিন সুস্থ হয়েছেন ২৩৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৭ হাজার ৯৯০ জন।
 
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ১৭৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৩৫৭টি। এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৭৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।  ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায়  সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৮ শতাংশ।
 
মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৩ জন। তাদের বয়স বিবেচনায় ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন আছেন। ছয় জনের মধ্যে ঢাকায় ৩ জন, চট্টগ্রামে ২ জন এবং ময়মনসিংহে একজন মারা যান। 
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK