বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:০৪

বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করবে সরকার: পরিবেশমন্ত্রী

বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করবে সরকার: পরিবেশমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকার বন্যাকবলিত মানুষের জন্য প্রয়োজনীয় সবকিছু করছে। সরকার বন্যাসহ যে কোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে বলে উল্লেখ করে তিনি বলেন,  যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। 
 
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে এসেছিলেন এবং ঘোষণা করেছেন বন্যা কবলিত মানুষের জন্য যা যা প্রয়োজন সবকিছু তিনি করবেন। সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে আছে এবং থাকবে। শাহাব উদ্দিন আজ জেলার জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।
 
এ সময় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। শাহাব উদ্দিন বলেন, ‘আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা হওয়ায় এ ধরনের দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হবে। মৌলভীবাজারে বন্যা আরো কয়েকদিন চলমান থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, বেশি বন্যা হলে বিদ্যুৎ স্টেশন তলিয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়, দিয়াশলাই, টর্চলাইট, মোমবাতিসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখতে হবে। 
 
আত্মবিশ্বাস ও মনের জোর রাখতে হবে বলে উল্লেখ করে তিনি যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করতে সকলের প্রতি আহŸান জানান। মন্ত্রী আজ উপজেলার বন্যাকবলিত ৮৫০ টি  অসহায় পরিবারের মধ্যে চাল, ডাল, আলু, পানিবিশুদ্ধকরণ ট্যাবলেটসহ আনুষঙ্গিক জিনিষপত্র সংবলিত ত্রাণ বিতরণ করেন। এর আগে মন্ত্রী বড়লেখা পৌরসভা মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করেন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK