বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:০৪

বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ

বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ

উত্তরণ বার্তা বিজ্ঞান ডেস্ক : দেশের বাজারে আসুস নিয়ে এসেছে বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ জেনবুক ফ্লিপ এস(ইউএক্স৩৭১)। প্রিমিয়াম ডিজাইনের ল্যাপটপটি সর্বশেষ ১১ প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসরের। এতে ১৬ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে দ্রুতগতির পিসিআইই ৩.০ এসএসডি স্টোরেজ এবং ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক্স।  
 
জেনবুক ফ্লিপ এস ল্যাপটপটিতে রয়েছে স্বল্প ব্যাজেলের ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি এবং এটি ১৩.৯ মিলিমিটার পাতলা। ফলে এটি এখন পর্যন্ত বাজারের সবচেয়ে পাতলা (থিনেস্ট) ওএলইডি কনভার্টেবল ল্যাপটপ হিসেবে খ্যাত। এর ডিসপ্লে ফোর কে সমর্থিত, রয়েছে ১০০০০০০:১ কনট্রাস্ট রেশিও। ডিসপ্লেটি ১৭৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল সাপোর্ট করে। তাছাড়া এর ডিসপ্লে ৭০ শতাংশ পর্যন্ত ক্ষতিকর ব্লু লাইট কমিয়ে আনতে পারে। ৩৬০ ডিগ্রি ঘুরানো যাবে ল্যাপটপটি, ফলে প্রয়োজন অনুসারে ট্যাবলেটের মতো করে ব্যবহার করা যাবে নোটবুকটি। আসুস জেনবুক ফ্লিপ এস ডিভাইসটিতে সাপোর্ট করে ৪০৯৬ প্রেশার লেবেল, ব্যবহার করা যাবে স্টাইলাস পেন ও উইন্ডো ইঙ্ক।
 
ল্যাপটপটির ব্যাটারি ১৫ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। এতে রয়েছে ফাস্ট চার্জিং, ফলে ৬০ শতাংশ চার্জ করা যাবে মাত্র ৪৯ মিনিটে। এতে আরও থাকছে ইউএসবি টাইপ সি চার্জিং। ইউএসবি পাওয়ার ডেলিভারি চার্জিং সাপোর্ট করায় এয়ারলাইন, পাওয়ার ব্যাংক কিংবা পোর্টেবল চার্জারে চার্জ করা যাবে ডিভাইসটি। জেনবুকটিতে রয়েছে ফুল সেট আই/ও পোর্ট, এইচডিএমআই পোর্ট, দুটি আল্ট্রা ফাস্ট থান্ডারবোল্ট, ৪টি ইউএসবি-সি পোর্ট এবং একটি ইউএসবি ৩.২ জেনারেশনের টাইপ এ পোর্ট।  ল্যাপটপটিতে ওয়াইফাই ৬ প্রযুক্তি থাকায় খুব সহজেই ফোরকে আল্ট্রা হাই ডেফিনেশন অনলাইন ভিডিও স্ট্রিমিং ও ডেটা ট্রান্সফার করা যাবে। ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫৮ হাজার টাকা।
 
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK