রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ঢাকা সময়: ১৫:১৭

পুরুষতন্ত্র নিয়ে ক্ষুব্ধ কিয়ারা আদভানি

পুরুষতন্ত্র নিয়ে ক্ষুব্ধ কিয়ারা আদভানি

উত্তরণবার্তা ডেস্ক : বলার অপেক্ষা রাখে না, বলিউডে এখনো পুরুষতন্ত্র চলে। প্রায় সব সিনেমাই নায়ককেন্দ্রিক হয়ে থাকে। অ্যাকশন, রোম্যান্টিক, থ্রিলার কিংবা কমেডি, সব গল্পেই নায়কদের দিকে প্রাধান্য থাকে। এটা নিয়ে মাঝেমধ্যে কিছু তারকা প্রতিবাদ করেন। সেই তালিকায় যুক্ত হলো বলিউডের এই সময়ের সেনসেশন কিয়ারা আদভানির নাম। মুম্বাই ইন্ডাস্ট্রির পুরুষতন্ত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তার মতে, কমেডি ধাঁচের সিনেমায় নায়িকাদের প্রাধান্য দেয়া হয় না। এটা নিঃসন্দেহে হতাশাজনক।

কিয়ারার দাবি, হাতেগোনা ‘কুইন’ কিংবা ‘তনু ওয়েডস মনু’র মতো কয়েকটা সিনেমা বাদ দিলে প্রায় সব কমেডি চরিত্র তোলা থাকে পুরুষ অভিনেতাদের জন্য। তিনি জানান, বলিউডে আসার পর থেকে এ পর্যন্ত কেবল দুটি কমেডি সিনেমায় সুযোগ পেয়েছেন। এগুলো হলো ‘গুড নিউজ’ ও ‘ভুল ভুলাইয়া ২’। এক সাক্ষাৎকারে কিয়ারা আদভানি বলেন, ‘সিনেমায় বড়সড় কৌতুকের মুহূর্ত তৈরি করছেন নায়িকা, এমনটা কিন্তু বিরল। কমেডি সিনেমায় আমি কাজ করেছি। চরিত্রগুলোও যথেষ্ট ভালো। কিন্তু নায়কের চরিত্রে কমেডি অভিনয়ের তুলনায় তা কিছুই নয়। দুর্ভাগ্যজনক ভাবে চিত্রনাট্যগুলোও সে ভাবেই লেখা হয়।’

এসব বিষয়ে নায়িকাদের কথা বলা উচিৎ বলে মনে করেন কিয়ারা। তার ভাষ্য, ‘মেয়েদের ভালো কমেডি চরিত্র না পাওয়াটা হতাশার। পরিচালকদের কাছে সে কথা মুখ ফুটে বলতে হবে যে, আমরা আরও বেশি কিছু চাই। আমি হয়তো সেটাই করবো এরপর থেকে।’ ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমায় কিয়ারা অভিনয় করেছেন কার্তিক আরিয়ানের সঙ্গে। এটি কমেডি ও ভৌতিক ঘরানার সিনেমা। আগামী ২০ মে মুক্তি পাবে সিনেমাটি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK