বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:০১
ব্রেকিং নিউজ

থানায় ছিনতাই-ডাকাতির মামলা না নিলেই ব্যবস্থা

থানায় ছিনতাই-ডাকাতির মামলা না নিলেই ব্যবস্থা

উত্তরণবার্তা ডেস্ক : যদি কোনো থানায় ‘ছিনতাই বা ডাকাতি হওয়ার পর ভুক্তভোগীর অভিযোগ বা মামলা নিতে গড়িমসি করে তাহলেই সরাসরি ডিএমপিতে অভিযোগ করুন। ওইসব থানার কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ পেলেই আমরা ব্যবস্থা নিচ্ছি। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য ডিএমপি কমিশনারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। শনিবার (৯ এপ্রিল) সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি-দক্ষিণ) মো. মাহবুব আলম।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুব আলম বলেন, ‘ঢাকায় ডিজিটাল ডিভাইস বেশি চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বিশেষ করে রাস্তায় যারা ছিঁচকে চোর-ছিনতাইকারী আছে, তারা রাস্তায় চলাচলকারী পথচারী ও যাত্রীদের সঙ্গে থাকা মোবাইল, স্বর্ণালঙ্কার টান দিয়ে দৌড়ে পালিয়ে যায়। আমরা দেখেছি তাদের অধিকাংশই মাদকসেবী। তিনি বলেন, ‘রোজা ও ঈদকে কেন্দ্র করে ছিনতাই, মলম ও টানা পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। ডিবি পুলিশও বিশেষ করে ঢাকায় দস্যুতা, ছিনতাই-ডাকাতি চুরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান পরিচালনা করে থাকে। ডিএমপি কমিশনারের দিক-নির্দেশনায় রমজান ও আসন্ন ঈদুল ফিতরের নিরাপত্তা কার্যক্রমের অংশ হিসেবে ডাকাতি, দস্যুতা, চুরি ও অজ্ঞান-মলম পার্টির দৌরাত্ম্য প্রতিরোধে গোয়েন্দা রমনা ও লালবাগ বিভাগ বিশেষ অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ডাকাতি ও দস্যুতার প্রস্তুতিকালে ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
 
এই ২৭ জনই পেশাদার ছিনতাইকারী, ডাকাত ও অপরাধী। আজ তাদের মধ্যে ২২ জনকে বিভিন্ন মামলায় কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার ২৭ জনের বিরুদ্ধেই চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে’। এর আগে, ৬ এপ্রিল থেকে ৮ এপ্রিল রাজধানীর হাজারীবাগ, চকবাজার, লালবাগ, কামরাঙ্গীরচর ও শাহবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ছিনতাইচক্রের ২৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা ও লালবাগ বিভাগ। অভিযানে তাদের কাছ থেকে লোহার রড, দা, ছোরা, চাকু, চেতনানাশক ট্যাবলেট ও মলম জব্দ করা হয়।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ