শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৪১
ব্রেকিং নিউজ

টাঙ্গাইলের গোপালপুরের দুই যুদ্ধাপরাধী গ্রেপ্তার

টাঙ্গাইলের গোপালপুরের দুই যুদ্ধাপরাধী গ্রেপ্তার

উত্তরণবার্তা প্রতিবেদক : একাত্তরে বুদ্ধিজীবি হত্যা এবং গণহত্যার অভিযোগে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার দুই যুদ্ধাপরাধীকে গ্রেপ্তার করেছে আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল।এরা হলেন উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের বেড়াডাকুরি গ্রামের মৃত সবুর মাস্টারের পুত্র মনিরুজ্জামান কোহিনূর এবং চাতুটিয়া গ্রামের মৃত শফি উদ্দীনের পুত্র আলমগীর হোসেন তালুকদার। আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের উপপরিচালক এবং তদন্তকারি কর্মকর্তা মতিউর রহমান খবরটি নিশ্চিত করেন।
 
গোপালপুর থানার ওসি মোশারফ হোসেন জানান, ট্রাইব্যুনালের গ্রেপ্তারি পরোয়ানা অনুযায়ী মনিরুজ্জামান কোহিনুরকে ঢাকার এলিফ্যান্ট রোডের বাসা থেকে এবং আলমগীর হোসেন তালুকদারকে গোপালপুর পৌরশহরের বাসা থেকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়। তদন্তকারি কর্মকর্তা মতিউর রহমান জানান, মনিরুজ্জামান কোহিনূরকে ট্রাইব্যুনালে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানো হয়। আর আলমগীর হোসেনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাকে আগামীকাল ট্রাইব্যুনালে হাজির করা হবে।
 
এদিকে দুই যুদ্ধাপরাধীকে গ্রেপ্তারের খবরে বৃহস্পতিবার রাতে ফাঁসির দাবিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে পৌরশহরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে গোপালপুর থানা ব্রিজ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা সমরেন্দ্র নাথ সরকার বিমলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পৌর মেয়র রকিবুল হক ছানা, বীর মুক্তিযোদ্ধা আব্বাছ আলী, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান প্রমুখ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK