বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৯:২১
ব্রেকিং নিউজ

অপরাজিতা ই-জয়ী গ্রুপ শীতার্তদের পাশে

অপরাজিতা ই-জয়ী গ্রুপ শীতার্তদের পাশে

অনিন্দ্য আরিফ
অবাক হওয়ার মতো এক ঘটনা। কিন্তু ঘটনার যোগসূত্র একেবারেই বিরল ও অভিনব। কারোর সঙ্গে কারোর পরিচয় নেই। পরিচয়  স্রেফ সোসাল মিডিয়ায়। পরিচয়ের প্লাটফর্ম ই-কমার্স গ্রুপ অরাজিতা ই-জয়ী। এখানেই এক দুই তিন করে হাজার মানুষের সমাগম। এই সম্মিলনের নিগূঢ় রহস্য ‘মহৎ এক উদ্যোগ’। অনলাইনে আহ্বান ছিল- ‘আসুন আমরা দাঁড়াই শীতার্ত দুখী মানুষের পাশে’। ঠিক এমন উদ্যোগে মানবতার ব্রতে প্রাণিত হয়েছে একঝাঁক মানুষ।

অরাজিতা ই-জয়ীর উদ্যোগে শীতবস্ত্র হিসেবে বিতরণ করা হলো কম্বল। রাজধানীর যাত্রাবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে, অপরাজিতা ই-জয়ী গ্রুপের অন্যতম প্রধান হাজী মো. সাবের হোসেন সরদার, পরেশ চন্দ্র দেবদাস (প্রধান শিক্ষক), প্রধান সমন্বয়কারী হিমেল রাজু, প্রধান আয়োজক তাহমিনা আফরোজ রোজী, সার্বিক সহযোগীতায় সবুজ হাওলাদার, আয়েশা আমিনা, মিলা কর্মকার, অপর্ণা গুপ্তা ঝর্ণা, শাওণ বড়ুয়া, নাজমুন নাহার ঝর্ণা, রুমা ভট্টাচার্য,  সুদীপ্তা ও সাদ্দাম হোসেন প্রমুখ। এই উদ্যোগকে বাস্তবায়নে শতস্ফুর্তভাবে সহযোগীতা করেছেন স্কুলের সকল কর্মকর্তা কর্মচারী।

অপরাজিতা ই-জয়ী গ্রুপের সদস্যরা সোসাল মিডিয়ার মাধ্যমে একে অপরের সঙ্গে পরিচিতি। সেখানেই হৃদতা, সম্পর্ক ও কর্মকাণ্ড ঠিক করা। এই গ্রুপের সদস্যরা সূচনা লগ্ন থেকেই মানবতার সেবায় তাদের উদ্যোগের ঘোষণা দিয়েছে। করোনাকালে অপরাজিতা ই-জয়ী নানমুখী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। আর শীতে তারা উদ্যোগ নিয়েছে শীতবস্ত্র বিতরণের। প্রস্তাব দিয়েছেন গ্রুপের অন্যতম সমন্বয়কারী হিমেল রাজু। প্রস্তাবে স্বীকৃতি জানালে; শুরু হয় অনলাইন মিটিং। প্রথমে নিজেদের মধ্যেই সংগ্রহ করা হয় অর্থ। কিন্তু তা ছিল খুবই নগন্য। পরবর্তীতে প্রস্তাব আসে গ্রুপের বাহির থেকে অর্থ সংগ্রহের। যে কথা সেই কাজ- পরিচিতদের মাধ্যমে অনলাইনেই সংগ্রহ করা হয় অর্থ। স্বচ্ছতা নিশ্চিত করতে দাতার নামসহ প্রাপ্ত অর্থের হিসাব প্রকাশ করা হয় প্রতিদিন। সেই অর্থ দিয়ে মানসম্মত কম্বল ক্রয় করা হয়। বিতরণের জন্য ৫টি স্পট ঠিক করা হয়। স্পটগুলো হলো- ঢাকা, চট্টগ্রাম, নাটোর, সিলেট ও পিরোজপুর। গত ৬ ডিসেম্বর ২০২০ ঢাকায় প্রায় ১০০ কম্বল বিতরণ করা হয়। গতকাল ৮ ডিসেম্বর কম্বল বিলি করা হয় নাটোরে। পরবর্তীতে পর্যায়ক্রমে চট্টগ্রাম, সিলেট ও পিরোজপুরের জন্য বিতরণের ব্যবস্থা করা হবে।

ভালো উদ্যোগ নিতে পারলে অর্থ-সাহায্যের অভাব হয় না। অপরাজিতা ই-জয়ী গ্রুপের সদস্যরা এটা আবারো প্রমাণিত করেছে। এই গ্রুপের সদস্যরা আগামীতে মানব হিতৈষী নানা কর্মকাণ্ড নিয়ে আবারো সোসাল মিডিয়ায় আলোচিত হবে এটাই গ্রুপসদস্যদের নিত্য ব্রত।
উত্তরণবার্তা/আসো

 

  মন্তব্য করুন
     FACEBOOK