রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ঢাকা সময়: ১৪:৫২

উন্নত বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রীর গৃহীত কার্যক্রমসমূহ বাস্তবায়নে কাজ করার জন্য ডিসিদের আহ্বান জানিয়েছেন স্পিকার

উন্নত বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রীর গৃহীত কার্যক্রমসমূহ বাস্তবায়নে কাজ করার জন্য ডিসিদের আহ্বান জানিয়েছেন স্পিকার

উত্তরণবার্তা প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত কার্যক্রমসমূহ বাস্তবায়নে নিষ্ঠার সাথে কাজ করার জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত 'জেলা প্রশাসক সম্মেলন ২০২২' এ প্রধান অতিথি হিসেবে আজ ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এ আহবান জানান। তিনি বলেন, সরকারি সেবাসমূহ তৃণমূলে পৌঁছে দিতে জেলা প্রশাসকগণ অগ্রণী ভূমিকা পালন করে থাকেন।

তিনি আরো বলেন, দেশে যে উন্নয়ন কর্মযজ্ঞ চলছে তা বাস্তবায়নে জেলা প্রশাসকগণ সরাসরি কাজ করছেন। উন্নয়ন কার্যক্রমের সফলতা বহুলাংশেই তাদের উপর নির্ভরশীল। ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে সাধারণ জনগণের সরকারি সেবা জেলা প্রশাসকগণ নিশ্চিত করেন। করোনাকালীন সময়ে খাদ্য বিতরণে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য জেলা প্রশাসকদের ভূমিকা ছিল প্রশংসনীয়। স্পিকার নারীদের সমঅধিকার নিশ্চিত করতে ও তাদের সামাজিকভাবে সুরক্ষিত রাখার বিষয়ে জেলা প্রশাসকদের যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান। স্পিকার বলেন, সরকারের জবাবদিহিতা, স্বচ্ছতা ও প্রতিশ্রুতি বাস্তবায়নের বিষয়টি সংসদের মাধ্যমে নিশ্চিত করা হয়। সংসদীয় স্থায়ী কমিটিসমূহের মাধ্যমে জবাবদিহিতার কার্যক্রম আরো জোরদার হয়েছে। এভাবে, আইনসভা ও নির্বাহী বিভাগের মাঝে সামঞ্জস্য রক্ষা করে দেশ এগিয়ে যাচ্ছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে। আজকের বাংলাদেশ আর তলাবিহীন ঝুঁড়ি নয়, বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ দারিদ্র্য ২১ভাগে নেমে এসেছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, শতভাগ বিদ্যুতায়ন, নারীর ক্ষমতায়ন প্রতিটি ক্ষেত্রে সফলতার স্বাক্ষর রেখে দেশ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে কোভিড প্রভাব পড়লেও বাংলাদেশে অর্থনীতির চাকা সচল রাখা ও মানুষের জীবন সুরক্ষা সম্ভব হয়েছে।মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক রহিমা খাতুন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জেলা প্রশাসকগণ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK