রবিবার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ঢাকা সময়: ১৪:০৮

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২, শনাক্ত ৯৫০০

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২, শনাক্ত ৯৫০০

উত্তরণবার্তা ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১২ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার ( ১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৭৬ জন এবং শনাক্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।
 
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৫৭৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ হাজার ৮৩০টি। এখন পর্যন্ত এক কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ। সুস্থতার হার ৯৪ দশমিক ৬৪ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।
 
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ১২ জনের মধ্যে ১০ জন পুরুষ, ২ জন নারী। তাদের মধ্যে  ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২ জন,  ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ জন মারা গেছেন। ১২ জনের মধ্যে  ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ১ জন এবং সিলেটে ১ জন মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৮ জন, ৩ জন বেসরকারি হাসপাতালে ও একজন বাসায় মারা গিয়েছেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK