বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮
ঢাকা সময়: ২২:৩৬
ব্রেকিং নিউজ

সিলেটে করোনায় আক্রান্ত ৬১ জন : মৃত্যু ১

সিলেটে করোনায় আক্রান্ত ৬১ জন : মৃত্যু ১

উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে এক জনের মৃত্যু হয়েছে। আর এসময় আরও ৬১ জন নতুন করে আক্রান্ত  হয়েছেন। স্বাস্থ্য অধিদফতর, সিলেট বিভাগীয় কার্যালয় আজ এসব তথ্য নিশ্চিত করেছে। তথ্যমতে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত একদিনে ৯২১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়, এতে শনাক্তের হার ৬.৬২ ভাগ। যা আগেরদিন ছিল ৫.১৭ ভাগ। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৪৪, সুনামগঞ্জের ৬, হবিগঞ্জের ১০ ও মৌলভীবাজার জেলার এক জন বাসিন্দা রয়েছেন। গত একদিনে মারা যাওয়া ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, চলতি মাসের শুরু অর্থাৎ ১ জানুয়ারি সিলেট বিভাগে করোনায় সংক্রমণের হার ছিল উর্ধ্বমুখী, এদিন শনাক্তের হার ছিল ১.৩১ ভাগ, ২ জানুয়ারি ০.৪২, ৩ জানুয়ারি ১.২০ এবং ৪ জানুয়ারি ১.৫২ ভাগ। ৫ জানুয়ারি সংক্রমণের উর্ধ্বগতি দেখা যায়। সেদিন সংক্রমণের হার ছিল ৩.১৪ ভাগ। এরপর ৬ জানুয়ারি ২.৮৮ ভাগ, ৭ জানুয়ারি ১.৬১ ভাগ, ৮ জানুয়ারি ৩.০৯ ভাগ, ৯ জানুয়ারি ২.৮৫,১০ জানুয়ারি ৪.৮০ ভাগ ও ১১ জানুয়ারি ৪.১০ ভাগ, ১২ জানুয়ারি ৫.১৭ ভাগ  এবং আজ বৃহস্পতিবার সংক্রমণের হার ছিল ৬.৬২ ভাগ।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। এনিয়ে হাসপাতালে মোট চিকিৎসাধীন আছেন ১২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ জন ও হবিগঞ্জে ১ জন রয়েছেন। সবমিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৫ হাজার ৩৭৯ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৬ জন। এপর্যন্ত করোনায় মৃত্যুবরণ করছেন ১ হাজার ১৮৪ জন।এদিকে করোনা সংক্রমণ রোধে সারা দেশের মতো সিলেট বিভাগজুড়ে টিকাদান কর্মসূচি অব্যাহত রয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK