বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮
ঢাকা সময়: ২২:০০
ব্রেকিং নিউজ

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উত্তরণবার্তা প্রতিবেদক : পঞ্চম ধাপে দেশের ৪৮ জেলার ৯৫টি উপজেলার ৭০৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ৫ জানুয়ারি বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হবে। এই ধাপে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে মোট ৩৬ হাজার ৪৫৭ জন প্রার্থী ভোটের লড়াইয়ে মাঠে রয়েছেন। নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছেন, সামনের নির্বাচনগুলো আরও ভালো হবে।
 
এই ধাপের ইউপি ভোটের প্রস্তুতির বিষয়ে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।  ভোটের সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। পঞ্চম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ১৯৩ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৮জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৩৩ জন এবং সাধারণ সদস্য পদে ১১২ প্রার্থী রয়েছেন।
 
তিনি বলেন, পঞ্চম ধাপে ৭০৮ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  এই ধাপে চেয়ারম্যান পদে তিন হাজার ২৭৪, সংরক্ষিত আসনে সাত হাজার ৯৫০ ও সাধারণ সদস্য পদে ২৫ হাজার ২৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি আরও জানান, এই ধাপে সাত হাজার ১৩৭টি ভোটকেন্দ্রের ৩৯ হাজার ৩৯১টি ভোটকেন্দ্রে এক কোটি ৪২ লাখ ২০ হাজার ১৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। 
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK