মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
ঢাকা সময়: ১৭:০০
ব্রেকিং নিউজ

যুবলীগের সম্মেলনের মাধ্যমে বিজয় হবে দেশ প্রেম ভিত্তিক রাজনীতির

যুবলীগের সম্মেলনের মাধ্যমে বিজয় হবে দেশ প্রেম ভিত্তিক রাজনীতির

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, পটুয়াখালীতে যুবলীগের সম্মেলনের মাধ্যমে বিজয় হবে দেশ প্রেম ভিত্তিক রাজনীতির। বিজয় হবে সততার। বিজয় হবে পরিচ্ছন্ন রাজনীতির। জাতির পিতা বঙ্গবন্দু শেখ মুজিব রাজনীতি করেছেন রাজনৈতিক প্রেম দ্বারা উদ্ধুদ্ধ হয়ে। প্রথমে আমাদের দেশ প্রেম আনতে হবে। বিজয়ের সাথে সাথে অর্পিত হয় দায়িত্ব। সেই দায়িত্ব কাধে নিয়ে আগাতে হবে সামনে দিকে। তিনি আরো বলেন, সাংগঠনিক পদ শুধু মাত্র সাংগঠনিক কাজেই ব্যবহার করবেন। সাংগঠনিক পদ পদবি নিজের পকেট ভারী করার জন্য নয়। ব্যাক্তি স্বার্থ হাসিল করার জন্য নয়। সাংগঠনিক পদ কোন বাজার থেকে কিনে আনা বাজারি পন্য নয়। আমি প্রকাশ্যে ঘোষণা দিচ্ছি আপনাদের আমাদের কাছ থেকে পদ পদবী পেতে কোন আর্থিক উপঢৌকন দিতে হবেনা।
 
যুবলীগের চেয়ারম্যান ফজলে সামশ পরশ বলেন, পদ পদবী পাবেন নেতা কর্মীর খোজ খবর রাখবেনা, তেমন নেতার দরকার নাই যুবলীগে। প্রতিটি নেতা-কর্মীর খোজ রাখতে হবে। সাধারন মানুষের পাশে দাড়াতে হবে। তিনি বলেন, যুবলীগের দুইটি দায়িত্ব, এক যুবলীগকে যে কোন মূল্যে বঙ্গবন্ধু কন্যা জননেত্রীর বিরুদ্ধে সকল ষড়যন্ত্র থেকে তাকে রক্ষা করতে হবে। দুই , রাজপথে থেকে এবং বঙ্গবন্ধু কন্যার অর্জন সমূহ রক্ষা করতে হবে। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশেকে সন্মান এনে দিয়েছেন, তিনি বাংলাদেশ কে সফলতা এনে দিয়েছেন। এই সন্মান আমাদের ধরে রাখতে হবে। আমাদের নির্নয় করতে হবে এবং চিহ্নিত করতে হবে কিভাবে আমরা এই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। আমাদের দক্ষতা বৃদ্ধি করতে হবে। মনে রাখবেন এই দিন দিন নয়, সামনে যে দিন আসছে তাতে দক্ষতার বিকল্প নাই। একদিন আমাদের যেমন রাজপথে লড়াকু সৈনিক দরকার একই সাথে আমাদের মেধাবী উদ্দোক্তা দরকার। সৃজনশীল প্রতিভার দরকার। আমাদের দক্ষ কারিগর দরকার। আজ দুপুরে পটুয়াখালী আবুল কাশেম স্টেডিয়ামে পটুয়াখালী জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
ঢাকা থেকে বিমান যোগে বরিশাল হয়ে পটুয়াখালী আবুল কাশেম স্টেডিয়ামে পৌছান দুপুর ১২ টায়। প্রথমে নেতৃবৃন্দদের নিয়ে তিনি জাতীয় পতাকা, দলীয় পতাকা ও যুবলীগের পতাকা উত্তোলন করেন। পরে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সভাস্থলে আসেন। এ সময় পুরো মাঠ মানুষে কানায় কানায় পরিপূর্ন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশ আওয়াম লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, পটুয়াখালী-০১ আসনের সাংসদ এ্যাড. মোঃ শাহজাহান মিয়া এমপি, পটুয়াখালী-০৪ আসনের এমপি মুহিবুর রহমান, পটুয়াখালী-০৩ আসনের এমপি এসএম শাহজাদা ও সংরক্ষিত নারী আসনের সাংসদ কানিজ সুলতানা হেলেনসহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে জেলার ৮ টি উপজেলা যুবলীগের হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ