বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২৬

ক্যালিফোর্নিয়ায় শনাক্তের পর নিউ ইয়র্কে ৫ ওমিক্রন রোগী

ক্যালিফোর্নিয়ায় শনাক্তের পর নিউ ইয়র্কে ৫ ওমিক্রন রোগী

উত্তরণবার্তা ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হোছুল বলেছেন, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে পাঁচজন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন রাজ্যে। ক্যালিফোর্নিয়ায় ওমিক্রন আক্রান্তের একদিন পর এ তথ্য জানালেন তিনি। সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, নিউ ইয়র্কের সাফোল্ক কাউন্টিতে একজন, ব্রুকলিনে একজন, কুইন্সে দুইজন এবং একজন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন নিউ ইয়র্ক সিটিতে। গভর্নর ক্যাথি বলেছেন, সাফোল্ক কাউন্টিতে আক্রান্ত রোগী ৬৭ বছর বয়সী এক নারী।

তিনি সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন। প্রাথমিকভাবে তার দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়নি। কিন্তু ৫ দিন পরে ওমিক্রনে আক্রান্ত হলেন। তিনি আরও বলেন, এটা কোনো সতর্ক সঙ্কেত নয়। ওমিক্রন জীবন বিধ্বংসী হিসেবে এখনো প্রমাণিত হয়নি। এর উপসর্গ একেবারেই হালকা দাবি করছেন গবেষকরা। তবে জনগণকে মাস্ক পরে থাকার, টিকা নেওয়ার এবং বুস্টার ডোজ নেওয়ার জন্য অনুপ্রাণিত করতে হবে।

ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে সৃষ্ট পরিস্থিতির কারণে যুক্তরাষ্ট্রে আবার দেশের বাইরে যাতায়াতে কড়াকড়ি শুরু হয়েছে। বিদেশ থেকে যারা আসছেন, তাদের সকলকে করোনা নেগেটিভ সনদ দেখাতে হচ্ছে। কেবল টিকার সার্টিফিকেট দেখালে কেও ছাড় পাচ্ছে না। এছাড়াও বিদেশি যাত্রীদের যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলোতে নেমে করোনা পরীক্ষা করে বাকি কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে।
উত্তরনবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ