শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১১:৪৩

পররাষ্ট্রমন্ত্রীকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ

পররাষ্ট্রমন্ত্রীকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ

উত্তরণবার্তা প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। ২৯ নভেম্বর সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার পররাষ্ট্রমন্ত্রীকে পাঠানো ক্ষুদে বার্তায় মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট এ আমন্ত্রণ জানান।

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম তার সাম্প্রতিক বাংলাদেশ সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে উষ্ণ আতিথেয়তার জন্য পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রসঙ্গত, মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট তিন দিনের সফরে গত ২২ নভেম্বর ঢাকায় আসেন। সফরকালে বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সফরে এসে শুরুর দিন ২২ নভেম্বর বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ফয়সাল। এরপর ঢাকার মিরপুরে বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (বিকেটিটিসি) পরিদর্শন করেন। সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। তখন বাংলাদেশ থেকে পেশাজীবী ও চিকিৎসক-নার্স নিতে মালদ্বীপের আগ্রহের কথা জানান তিনি। এছাড়া, দেশটিতে অবস্থানরত বাংলাদেশি অবৈধ কর্মীদের বৈধ করার আশ্বাসের পাশাপাশি উভয়পক্ষ যোগাযোগ ও বাণিজ্য বাড়াতে চট্টগ্রাম ও মালের মধ্যে সরাসরি জাহাজ চলাচলের বিষয়ে সম্মত হন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK