শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:৫৩
ব্রেকিং নিউজ

মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুরু

মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুরু

উত্তরণবার্তা   প্রতিবেদক : ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে রোববার মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ নানা কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়েছে। সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল সাকিল আহমেদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ শুভ উদ্বোধন করেন। সাত দিনব্যাপী মিলিটারি পুলিশ সপ্তাহ আগামী ৪ ডিসেম্বর সমাপ্ত হবে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং বিভিন্ন করনীয় ও পালনীয় সম্পর্কে উদ্বুদ্ধ করতে মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১ আয়োজন করা হচ্ছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ ভিন্ন মাত্রা যোগ করেছে। শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন-শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উল্লেখ্য, কোর অব  মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় আন্তর্জাতিক অঙ্গনেও সুপরিচিত। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আওতায় পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মিলিটারি পুলিশ কোরের সদস্যরা উচ্চমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২১ উদ্বোধনকালে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল বলেন ‘মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে।’ মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সেনা, নৌ, বিমান বাহিনীর কর্মকর্তাগণ ছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ