বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৭:১৩
ব্রেকিং নিউজ

কয়লা খনি দুর্ঘটনায় রাশিয়ায় নিহত ১১

কয়লা খনি দুর্ঘটনায় রাশিয়ায় নিহত ১১

উত্তরণবার্তা ডেস্ক : রাশিয়ায় কয়লা খনি দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির খুজবাস এলাকার ছোট শহর বেলোভোর লিস্টভিয়াজনায়া খনিতে এই ঘটনা ঘটে।রাশিয়ার আরটি নিউজের খবরে বলা হয়েছে, খনির ২৫০ মিটার থেকে ধোঁয়া বের হওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান শুরু করা হয়। তবে ধোঁয়া বের হওয়ারে আগে বিস্ফোরণ কিংবা আগুন লাগার কোনো ঘটনা ঘটেছে বলে জানা যায়নি।
 
রাশিয়ার ইমার্জেন্সি মন্ত্রণালয় জানিয়েছে, ধোঁয়ার কারণে উদ্ধার অভিযানে বাধাগ্রস্ত হচ্ছে। খবরে আরও বলা হয়েছে, দুর্ঘটনার সময় খনিতে ২৮৫ জন কাজ করছিল। দুর্ঘটনার পর থেকে অন্তত ২০০ জনকে উদ্ধার করা হয়েছে। রাশিয়ার খুজবাস এলাকা সাইবেরিয়ায় অবস্থিত। রাজধানী মস্কো থেকে এটা ৩ হাজার কিলোমিটার পূর্বে অবস্থিত। অঞ্চলটি বিপুল পরিমাণ কয়লা মজুতের জন্য পরিচিত।
 
আঞ্চলিক গভর্নর সেরজেই সিভিলভ জানিয়েছেন, দুর্ঘটনার শিকার ৪৩ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা গুরুতর। অঞ্চলটির এই গভর্নর জানান, ১৯টি সামরিক খনি উদ্ধার স্কোয়াড বিভাগ দুর্ঘটনাস্থলে কাজ করছে। ইমার্জেন্সি সার্ভিস সূত্রের বরাতে রাশিয়ার তাস নিউজ এজেন্সি জানিয়েছে, কয়লার ধূলা প্রজ্বলিত হওয়ার ফলে ধোঁয়া সৃষ্টি হয়। ফলশ্রুতিতে এই  দুর্ঘটনা ঘটে। 
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ