শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৬
ব্রেকিং নিউজ

তামিম তান্ডবে বরিশালের জয়

তামিম তান্ডবে বরিশালের জয়

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : তামিম ইকবালের ব্যাটিং তান্ডবে শেষ নিয়ন্ত্রণ রাখতে পারল না মিনিস্টার গ্রুপ রাজশাহীর বোলাররা। ফরচুন বরিশালের অধিনায়ক হয়ে নিজের অবস্থান শক্তভাবেই জানান দিলেন তামিম। শেষদিকে কিছুটা উত্তেজনা ছড়ালেও তামিমের অনবদ্য ফিফটিতে পরাজয় মেনে নিতে হয়েছে শীর্ষস্থানের খোঁজে থাকা রাজশাহীকে। আসরের প্রথম জয়ে অধিনায়ক তামিমের ফিফটির সঙ্গে পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয়দের কার্যকরী ইনিংসের সুবাদে ৫ উইকেটের জয় পেয়েছে বরিশাল।

এর আগে ব্যাট করে রাজশাহীর ইনিংস থেমেছিল ৯ উইকেটে ১৩২ রানে। অভিজ্ঞ তামিমের ব্যাটে টানা দুই ওভারে দুই ছক্কা সহজ করে দিয়েছে বরিশালের প্রথম জয়। যদিও রান তাড়া করতে নেমে শুরুটা মনের মতো ছিল না বরিশালের। ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ১ রান করে সাজঘরে ফিরে যান মেহেদি হাসান মিরাজ। দ্বিতীয় উইকেট জুটিতে তামিম ও পারভেজ ইমন দলকে চাপে পড়তে দেননি। দুজন মিলে ৪৫ বলে গড়েন ৬১ রানের জুটি। ইনিংসের নবম ওভারে ৩ চার ও ১ ছয়ের ১৭ বলে ২৩ রান করে ফিরে যান পারভেজ ইমন।

পরে তৃতীয় উইকেট জুটিতে তৌহিদকে নিয়ে এগিয়ে যান তামিম, ৪৫ বলে তুলে নেন আসরে নিজের প্রথম ফিফটি। আরেক প্রান্ত ধরে রাখা তৌহিদ আউট হন দলীয় ১১২ রানের সময়। আউট হওয়ার আগে ২৪ বলে করেন ১৭ রান, যেখানে ছিল একটি ছয়ের মার। তৌহিদ আউট হওয়ার পর খানিক চাপ আসে বরিশালের ওপর, রানের খাতা খোলার আগেই ফিরে যান আফিফ, ইরফান শুক্কুর রানআউট হন ১ রান করে।

তবে দায়িত্বশীল ব্যাটিং করতে থাকা তামিম ১৮ ও ১৯তম ওভারে দুইটি ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন। শেষপর্যন্ত ১ ওভার হাতে রেখেই ম্যাচ জেতে বরিশাল। অপরাজিত ইনিংসে ৬১ বলে ৭৭ রান করেন তামিম। ম্যাচ জেতানো ইনিংসটি সাজান ১০ চার ও ২ ছয়ের মারে। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রাজশাহীর ওপেনার নাজমুল হোসেন শান্ত ১৯ বলে ২৪ রান। রনি তালুকদার তিন নম্বরে নেমে ৮ বলে করেন ৬ রান। চার নম্বরে নামা মোহাম্মদ আশরাফুল ৬ রান করে ফিরে যান রানআউট হয়ে। এরপরই ২৭ বলে ২৪ রান করে ফিরে যান ইমন।

দশ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে রাজশাহীর চাপ বাড়তে থাকে। এরপরই নুরুল হাসান সোহান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন মেহেদি হাসান ও ফজলে মাহমুদ রাব্বি। হাত খুলে খেলতে থাকেন মেহেদি, একপ্রান্ত আগলে রাখেন ফজলে রাব্বি। দুজনের জুটিতে ৫০ বলে ৬৫ রান পায় রাজশাহী। ইনিংসের ১৯তম ওভারে ৩২ বলে ৩১ রানের ইনিংস খেলে বিদায় নেন ফজলে রাব্বি। শেষ ওভারে কামরুল রাব্বির ইয়র্কার লেন্থের ডেলিভারিতে বোল্ড হয়ে যান মেহেদি। আউট হওয়ার আগে ৩টি ছয়ের মারে ২৩ বলে ৩৪ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান। শেষপর্যন্ত ১৩২ রানে থামে রাজশাহীর ইনিংস। বরিশালের পক্ষে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৪ উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি। এছাড়া আগের ম্যাচের শেষ ওভারে বেধড়ক পিটুনি খাওয়া মেহেদি মিরাজ আজ ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় নিয়েছেন ২টি উইকেট। তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহির ঝুলিতে গেছে ১টি করে উইকেট।

উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK